মোদীর সঙ্গে সাক্ষাৎ সেরেই CAA-র প্রতিবাদে ধরনায় বসবেন মমতা

প্রথমে মোদীর সঙ্গে দেখা করবেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর CAA-র প্রতিবাদে টিএমসিপির সঙ্গে ধরনায় বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jan 11, 2020, 04:01 PM IST
মোদীর সঙ্গে সাক্ষাৎ সেরেই CAA-র প্রতিবাদে ধরনায় বসবেন মমতা

নিজস্ব প্রতিবেদন: প্রথমে রাজভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর CAA-র প্রতিবাদে টিএমসিপির সঙ্গে ধরনায় বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার ২দিনের সফরে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী। শুরু থেকেই মোদী-মমতা বৈঠক নিয়ে শুরু হয়েছিল রাজনৈতিক তরজা। রবিবার নেতাজি ইন্ডোরে একমঞ্চে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও নরেন্দ্র মোদী। তার আগে শনিবার রাজভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। বৈঠকের সময় নিয়ে একটা জল্পনা চলছিল। রাজভবনে ঠিক ৪টের সময় মোদী-মমতা বৈঠকের ব্যবস্থা করা হয়েছে। 

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে শুরু থেকেই সোচ্চার হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর বৈঠকের দিকে তাকিয়ে রাজনৈতিক মহল। বিশেষ করে বিরোধীদের ডাকা বৈঠকে মমতা না যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় বৈঠকটি আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। 

আরও পড়ুন: বিক্ষোভের আবহেই দমদম বিমানবন্দরে নামলেন প্রধানমন্ত্রী, আঁটোসাঁটো নিরাপত্তা বলয়

অন্যদিকে কাল থেকে রানি রাসমনি রোডে ধর্নায় বসছেন তৃণমূল ছাত্র পরিষদের কর্মী সমর্থকরা। রাজনৈতিক দল হিসাবে তৃণমূল প্রথম থেকেই CAA বিরোধীতায় আন্দোলনের পথে। এবার তৃণমূল ছাত্র পরিষদ কে সামনে রেখে CAA নিয়ে লাগাতার আন্দোলনের পথে তৃণমূল। কিন্তু দেশ জুড়ে CAA ও NRC বিরোধীতায় ছাত্ররাই আন্দোলন মুখ হিসেবে উঠেছে। এবার সেই আন্দোলনেই তৃণমূল ছাত্র পরিষদ। আর আজ তাদের সঙ্গে যোদ দেবেন খোদ মুখ্যমন্ত্রী। 

.