তৃণমূল কাউন্সিলরদের সামনেই প্রহৃত স্কুলের শিক্ষক-শিক্ষিকা

পঞ্চম শ্রেণিতে ছাত্র ভর্তিকে কেন্দ্র করে তুলকালাম ঘটে গেল দক্ষিণ কলকাতার যাদবপুর বিদ্যাপীঠে। তৃণমূলের তিন জন কাউন্সিলরের উপস্থিতিতে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রহৃত হন বলে অভিযোগ।

Updated By: Dec 17, 2011, 09:50 PM IST

পঞ্চম শ্রেণিতে ছাত্র ভর্তিকে কেন্দ্র করে তুলকালাম ঘটে গেল দক্ষিণ কলকাতার যাদবপুর বিদ্যাপীঠে। তৃণমূলের তিন জন কাউন্সিলরের উপস্থিতিতে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রহৃত হন বলে অভিযোগ। রেয়াত করা হয়নি অন্য শিক্ষক-শিক্ষিকাদেরও। মারধরের পাশাপাশি প্রধান শিক্ষকের ঘরে ভাঙচুরও চালায় হামলাকারীরা।  
ছাত্র ভর্তি নিয়ে বেশ কিছুদিন ধরেই টানাপোড়েন চলছে যাদবপুর বিদ্যাপীঠে। অভিভাবকদের দাবি, প্রাথমিক স্তরের সব ছাত্রছাত্রীকে মাধ্যমিক স্তরে ভর্তি করতে হবে। বিষয়টি নিয়ে কথা বলার জন্য শনিবার সকালেই স্কুলের সামনে জড়ো হন তাঁরা। দুপুরে অভিভাবকদের দু`জন প্রতিনিধি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের সঙ্গে দেখা করতে যান। তার কিছুক্ষণ পরেই প্রধান শিক্ষকের ঘরে ঢুকে পড়েন স্থানীয় তৃণমূল কাউন্সিলর তপন দাশগুপ্ত। ছিলেন তৃণমূল কাউন্সিলর অনিতা কর পুরকায়স্থ এবং মিতালি মিত্রও। অভিযোগ, তাঁদের উপস্থিতিতেই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ওপর চড়াও হন তৃণমূলের কর্মী -সমর্থকরা। যাঁদের সামনে এই হামলা হয়েছে বলে অভিযোগ, তৃণমূলের সেই কাউন্সিলররা অবশ্য গোটা ঘটনায় তাঁদের দলীয় কর্মীদের জড়িত থাকার কথা সরাসরি অস্বীকার করেছেন। 
পঞ্চম শ্রেণিতে ভর্তি নিয়ে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই টালবাহানার অভিযোগ তুলে আসছিলেন অভিভাবকেরা। কিন্তু শনিবার তা চরম আকার নেয়। স্কুলে পঞ্চম শ্রেণিতে ভর্তি নিয়ে সরকারি নির্দেশিকা এখনও অস্পষ্ট। আর তারই জেরে শনিবার উত্তপ্ত হয়ে উঠল যাদবপুর বিদ্যাপীঠ-সহ রাজ্যের বেশ কয়েকটি স্কুল। আর যাদবপুর বিদ্যাপীঠে নির্বাচিত জন-প্রতিনিধিদের সামনেই প্রহৃত হলেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। শেষপর্যন্ত পুলিস গিয়ে প্রধান শিক্ষক এবং অন্য শিক্ষক-শিক্ষিকাদের উদ্ধার করেন।

.