সকাল থেকেই হাওড়া-শিয়ালদা স্টেশনের টিকিট কাউন্টারে যুদ্ধের মেজাজ

সকাল থেকে ধুন্ধুমার। হাওড়া, কিম্বা শিয়ালদহ, সব স্টেশনেই এক ছবি। টিকিট কাটতে আসা সবার হাতেই পাঁচশো, হাজারের নোট। প্রত্যেকেই লক্ষ্য টিকিট কাউন্টার থেকেই বাতিল পাঁচশো বা হাজার টাকার নোট ভাঙিয়ে নেওয়া। কিন্তু কলসির জল আর কতক্ষণ থাকে? ভাঙানি দিতে দিতে রেলের কাউন্টারেও ফুরিয়েছে  একশো, পঞ্চাশের নোট।

Updated By: Nov 9, 2016, 03:53 PM IST
সকাল থেকেই হাওড়া-শিয়ালদা স্টেশনের টিকিট কাউন্টারে যুদ্ধের মেজাজ

ওয়েব ডেস্ক: সকাল থেকে ধুন্ধুমার। হাওড়া, কিম্বা শিয়ালদহ, সব স্টেশনেই এক ছবি। টিকিট কাটতে আসা সবার হাতেই পাঁচশো, হাজারের নোট। প্রত্যেকেই লক্ষ্য টিকিট কাউন্টার থেকেই বাতিল পাঁচশো বা হাজার টাকার নোট ভাঙিয়ে নেওয়া। কিন্তু কলসির জল আর কতক্ষণ থাকে? ভাঙানি দিতে দিতে রেলের কাউন্টারেও ফুরিয়েছে  একশো, পঞ্চাশের নোট।

আরও পড়ুন নোট বাতিলের ধাক্কায় বিল জমা দেওয়ার সময়সীমা বাড়িয়েছে বিদ্যুত্ পর্ষদও

আরও পড়ুন জানুন কোন ফর্ম ফিল আপ করে তবেই নোট বদল করতে পারবেন

সকাল থেকেই হাওড়া স্টেশনের টিকিট কাউন্টারে যুদ্ধের মেজাজ। টিকিট কাটার লড়াই নয়, লড়াই টাকা ভাঙানোর। কেন্দ্রের নির্দেশে রাতারাতি বাতিল পাঁচশো, হাজারের নোট। ছাড় দেওয়া হয়েছে শুধু ট্রেন, বাস, হাসপাতাল, পেট্রোল পাম্পের মতো জরুরি পরিষেবার ক্ষেত্র। তাই ট্রেনের টিকিট কাউন্টারকেই পাঁচশো, হাজার টাকার নোট ভাঙানোর মোক্ষম জায়গা হিসাবে বেছে নিয়েছেন স্বল্প বা দূরপাল্লার ট্রেনযাত্রীরা। পাঁচশো, হাজারের যোগান দিতে গিয়ে একসময় ফুরিয়েছে ভাঁড়ার। তারপর হাত তুলে দিয়েছেন কাউন্টারে বসা রেল কর্মী।

আরও পড়ুন নোট পরিবর্তন নিয়ে আপনার মনে ওঠা যাবতীয় প্রশ্নের উত্তর রয়েছে আমাদের কাছে

আরও পড়ুন এই বলিউড অভিনেতা দাবি করলেন যে তাঁর জন্যই ২০০০ টাকার নোটটি ডিজাইন করা হয়েছে!

একই ছবি শিয়ালদাতেও। টিকিট কাটতে আসা বেশিরভাগ যাত্রীর হাতেই পাঁচশো, হাজারের নোট। এখানেও কাউন্টারে অসহায় রেলকর্মী। বৃহস্পতিবারও বন্ধ থাকছে এটিএম। কোথা থেকে আসবে পাঁচশো, হাজারের ভাঙানি? দিশেহারা আমজনতা। জরুরি পরিষেবার ক্ষেত্রগুলিকেই তাই টাকা ভাঙানোর জন্য মরিয়া হয়ে বেছে নিচ্ছেন সাধারণ মানুষ

.