Amit Shah: 'রাম জন্মভূমির আগে কলকাতাতেই রামমন্দিরের উদ্বোধন', পুজোতেও পরিবর্তন সওয়াল শাহের

"আজ কোনও রাজনীতির কথা বলতে আসিনি। আমি আসব, রাজনীতির কথা বলব, পরিবর্তন হবে। পশ্চিমবঙ্গে এসে পরিবর্তনের কথা-ই বলব। বাংলায় সর্বশক্তি দিয়ে পরিবর্তন আনবই।" 

Updated By: Oct 16, 2023, 06:29 PM IST
Amit Shah: 'রাম জন্মভূমির আগে কলকাতাতেই রামমন্দিরের উদ্বোধন', পুজোতেও পরিবর্তন সওয়াল শাহের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতাবাসীরাই রামমন্দিরের উদ্বোধন করে দিলেন।  রাম জন্মভূমিতে রামমন্দির তৈরি হওয়ার অনেক আগেই উত্তর কলকাতায় রামমন্দিরের উদ্বোধন হয়ে গেল। উত্তর কলকাতার এই প্য়ান্ডেল সমগ্র বিশ্বে রামন্দিরের বার্তা দুর্গা প্যান্ডেলের মাধ্যমে ছড়িয়ে দিল। ঝটিটি সফরে কলকাতায় এসে উত্তর কলকাতার সন্তোষ মিত্র স্কয়্যারের পুজো মণ্ডপের উদ্বোধন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রামমন্দিরের আদলে তৈরি হয়েছে উত্তর কলকাতার এই পুজো মণ্ডপ। বিজেপি নেতা সজল ঘোষের পুজো বলেই পরিচিত সন্তোষ মিত্র স্কয়্যারের পুজো।

অমিত শাহ এদিন তাঁর বক্তব্যে বলেন,"দুর্গা পুজোর জন্য সবাইকে শুভকামনা। গুজরাট থেকে বেরিয়ে ছত্তীসগড় হয়ে এসেছি। এই ৯দিন সব রাজ্যের জন্য বড় দিন। দেশজুড়ে নবরাত্রি পালন হয়।" তিনি জানান, "আজ কোনও রাজনীতির কথা বলতে আসিনি। আমি আসব, রাজনীতির কথা বলব, পরিবর্তন হবে। পশ্চিমবঙ্গে এসে পরিবর্তনের কথা-ই বলব। বাংলায় সর্বশক্তি দিয়ে পরিবর্তন আনবই।" অমিত শাহ বলেন,"দুর্গার কাছে বাংলার মানুষের জন্য সুখ, শান্তি প্রার্থনা করব। বাংলা থেকে দ্রুত দুর্নীতি, অন্যায় দূর হোক। এই প্রার্থনা করব।" এরপরই তাঁর বক্তব্য, "রামমন্দির উত্তর কলকাতাতেই আগে হয়ে গেল। রাম জন্মভূমির আগে এই প্যান্ডেলের উদ্বোধন হল।"

এদিন বিকালে কলকাতায় পৌঁছেই সোজা সন্তোষ মিত্র স্কয়্যারের পুজো প্যান্ডেলে পৌঁছে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শাহের সঙ্গেই একমঞ্চে উপস্থিত ছিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রমুখ। সুকান্ত মজুমদার বলেন, "আজ প্রকৃত এগিয়ে বাংলা হল। ২৪-এ অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের আগে কলকাতায় উদ্বোধন হল স্বরাষ্ট্রমন্ত্রীর হাত ধরে।" মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের পুজো উদ্বোধনকে কটাক্ষ করে শুভেন্দু অধিকারী বলেন, "আমরা কৃতজ্ঞ পিতৃপক্ষে নয়, মাতৃপক্ষেই মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী এখানে আরতি করতে এসেছেন। তিনি বলেছিলেন আমাকে আর সুকান্ত দা-কে, দুর্গাপুজোর সাথে তোমরা থাকবে। বাঙালির আবেগ জড়িয়ে আছে।"

যদিও শাহের মঞ্চে দেখা যায়নি দিলীপ ঘোষকে। কাল দিলীপ ঘোষ বলেছিলেন, তিনি জানেন-ই না যে অমিত শাহ আজ কলকাতায় আসছেন। তাঁকে জানানো হলে, তিনি যাবেন। এরপর তাঁর মানভঞ্জনে তাঁকে পাঠানো হয় আমন্ত্রণপত্র। তবে আজ পুজো উদ্বোধনে শাহের পাশে দেখা গেল না দিলীপ ঘোষকে। ওদিকে অমিত শাহের পুজো উদ্বোধনকে কটাক্ষ করে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় বলেন, "যাঁরা একসময় বলেছিল, বাংলায় দুর্গাপুজো হয় না, তাঁদেরকেই আজ বাংলায় পুজোর উদ্বোধন করতে আসতে হচ্ছে।"

আরও পড়ুন, Recruitment Scam: নিয়োগ মামলায় এবার সিবিআইয়ের জালে OMR প্রস্তুতকারক সংস্থার আধিকারিক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.