Anubrata Mandal In CBI: বুকে হাত দিয়েই গরুপাচার তদন্তে CBI দফতরে হাজিরা অনুব্রতর

হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পরে তাঁর আইনজীবীর তরফে চার সপ্তাহ সময় চাওয়া হয়। বুধবার-ই হাজিরার ইচ্ছা প্রকাশ করে CBI-কে চিঠি দেন অনুব্রত মন্ডল (Anubrata Mandal)। 

Updated By: May 19, 2022, 10:34 AM IST
Anubrata Mandal In CBI: বুকে হাত দিয়েই গরুপাচার তদন্তে CBI দফতরে হাজিরা অনুব্রতর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : শেষমেশ CBI-এর মুখোমুখি হলেন অনুব্রত মন্ডল (Anubrata Mandal)। নিজাম প্যালেসে পৌঁছলেন তৃণমূলের (TMC) বীরভূম জেলা সভাপতি। গরুপাচার (Cattle Smuggling Case) তদন্তে জিজ্ঞাসাবাদ করার জন্য তাঁকে সমন পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এর আগে শারীরিক অসুস্থতার কারণ দর্শিয়ে বার বার হাজিরা এড়িয়ে গেলেও, শেষমেশ বৃহস্পতিবার ১৯ মে সকাল ৯টা বেজে ৫০মিনিটে নিজাম প্যালেসে CBI দফতরে পৌঁছলেন তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ নেতা 'কেষ্ট'দা। সময়ের আগেই CBI দফতরে পৌঁছে যান তিনি। তবে দেখা যায়, বাঁ হাত দিয়ে চেপে আছেন বুক। বুকে হাত দিয়েই নিজাম প্যালেসে ঢোকেন অনুব্রত মন্ডল। 

প্রসঙ্গত, বুধবার-ই হাজিরার ইচ্ছা প্রকাশ করে CBI-কে চিঠি দেন অনুব্রত মন্ডল (Anubrata Mandal)। এর আগে গরুপাচার (Cattle Smuggling Case) কান্ডে CBI বার বার-ই তলব করে অনুব্রত মন্ডলকে। কিন্তু প্রতিবারই CBI-এর সামনে হাজিরা দেওয়ার আগেই অনুব্রত মন্ডল পৌঁছে যান এসএসকেএম হাসপাতালে। শেষবারও তাই হয়। কলকাতায় এসে নিজাম প্যালেসে না গিয়ে কনভয় পৌঁছে যায় এসএসকেএম-এ। অসুস্থতার কারণে সেখানে তাঁর চিকিৎসা হয়। পরবর্তীকালে হাসপাতাল থেকে ফিরে তিনি চিনার পার্কে নিজের বাড়িতেই ছিলেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বিশ্রাম নেওয়ার পাশাপাশি নিজের চিকিৎসা করাচ্ছেন বলে জানা যায়। 

হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পরে তাঁর আইনজীবীর তরফে চার সপ্তাহ সময় চাওয়া হয়। তিনি জানিয়ে দেন, ২১ মে পর্যন্ত বিশ্রাম নিতে বলায় ততদিন তিনি হাজিরা দিতে পারবেন না এবং প্রয়োজনে CBI তাঁকে বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারে। অন্যদিকে, এই সময়কালের মধ্যে CBI-এর তরফেও তাঁকে আর কোনও নোটিস পাঠানো হয়নি। এরপরই অনুব্রত মন্ডলের তরফে জানানো হয় যে বৃহস্পতিবার সকাল ১০.৩০ মিনিটে নিজাম প্যালেসে CBI-র সামনে হাজিরা দিতে ইচ্ছুক তিনি। বুধবার সেই চিঠি দেন তিনি। 

উল্লেখ্য, দিনকয়েক আগেই অনুব্রত মন্ডলকে CBI-এর নোটিস ও তাঁর অসুস্থ হয়ে এসএসকেএমে ভর্তি হওয়াকে কটাক্ষ করেছিলেন মদন মিত্র। মদন মিত্রকে বলতে শোনা গিয়েছিল, "CBI এলেই অসুস্থ অনুব্রত মন্ডল। CBI যখন আসে, তখনই অনুব্রত মন্ডল অসুস্থ হয়ে যায়। আবার অনুব্রত মন্ডল অসুস্থ হলেই CBI আসে।" অভিষেক-রুজিরার প্রসঙ্গ টেনে তিনি আরও পরামর্শ দিয়েছিলেন, "অনুব্রত মন্ডলেরও উচিত CBI-কে ফেস করা।"

আরও পড়ুন, SSC দফতরের নিরাপত্তার দায়িত্বে CRPF, সচিবকে CCTV ফুটেজ পেশের নির্দেশ হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.