Anubrata Mondal: সিবিআই হেফাজতে 'অসুস্থ' অনুব্রত, কমান্ড হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা

গভীর রাতে আসানসোল থেকে কলকাতায় আনা হয় বীরভূমের কেষ্টকে। এখন তাঁর ঠিকানা নিজাম প্যালেস।

Updated By: Aug 12, 2022, 04:58 PM IST
 Anubrata Mondal: সিবিআই হেফাজতে 'অসুস্থ' অনুব্রত, কমান্ড হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা

রণয় তেওয়ারি: শ্বাসকষ্ট, সঙ্গে বুকে ব্যথ্যা! সিবিআই হেফাজতে 'অসুস্থ' হয়ে পড়লেন অনুব্রত মণ্ডল। আদালতের নির্দেশ মতো নিজাম প্যালেসকে থেকে কেষ্টকে আনা হল আলিপুর কমান্ড হাসপাতালে। ইমারজেন্সি বিভাগে এক ঘণ্টারও বেশি সময় ধরে চিকিৎসা হল তৃণমূল জেলা সভাপতির। 

এর আগে, গরু পাচারকাণ্ডে যতবারই নোটিস পাঠিয়েছে সিবিআই, ততবারই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে গিয়েছে অনুব্রত মণ্ডল। মরিয়া চেষ্টা করেছিলেন এবারও। কিন্তু শেষরক্ষা হল না। গতকাল, বৃহস্পতিবার বোলপুরের বাড়ি থেকে অনুব্রতকে গ্রেফতার করে সিবিআই। তাঁকে ১০ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। গভীর রাতে আসানসোলে থেকে কলকাতায় আনা হয় দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতাকে। নিজাম প্যালেসে রয়েছেন অনুব্রত।

আরও পড়ুন: Anubrata Mondal: 'অনুব্রতর কোনও ক্ষমা নেই! ওঁর উপর চরম অত্যাচার করা উচিত...'

সিবিআই সূত্রে খবর, এদিন সকাল থেকেই অনুব্রতকে জেরা করার পরিকল্পনা ছিল তদন্তকারীদের। কিন্তু দুপুরে খাওয়াদাওয়ার পর আচমকাই অসুস্থ বোধ করেন তিনি। শুরু হয় শ্বাসকষ্ট। শুধু তাই নয়, বুকের ব্য়থায় এতটাই কাহিল হয়ে পড়েন যে, কথা বলতে পারছিলেন না! স্রেফ চিকিৎসা নয়, এদিন আলিপুর কমান্ড হাসপাতালে অনুব্রতের স্বাস্থ্য পরীক্ষাও করেন চিকিৎসকদের ৬ জনের একটি টিম।

এদিকে গ্রেফতারির অনুব্রত মণ্ডলকে পেশ করা হয় আসানসোলে সিবিআই আদালতে। ধৃতের শারীরিক অবস্থার খোঁজখবর নেন বিচারক। নির্দেশ দিয়েছেন, সিবিআই হেফাজতে থাকাকালীন যদি কোনও কারণে স্বাস্থ্য পরীক্ষার প্রয়োজন হয়, তাহলে আলিপুর কমান্ড হাসপাতালে নিয়ে যেতে হবে অনুব্রতকে। গঠন করতে হবে ৩ সদস্যের মেডিক্যাল টিম। ৪৮ ঘণ্টা অন্তর তাঁর স্বাস্থ্য পরীক্ষা করবেন চিকিৎসকরা। সেই নির্দেশ মেনে মেডিক্যাল টিমকে প্রস্তুত রাখা হয়েছে নিজাম প্যালেসে।

অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে বীরভূমের দলের দায়িত্ব কাকে দেওয়া হবে? সূত্রের খবর, ২-১ দিনের মধ্য়ে সিদ্ধান্ত নেবে তৃণমূল নেতৃত্ব। ক্যামাক স্ট্রিটে অফিসে দলের বীরভূমের নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে নির্ধারিত হতে পারে বীরভূমের ভবিষ্যৎ। নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার কয়েক দিনের মধ্য়েই পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করেছিল ঘাসফুল শিবিব। স্রেফ মন্ত্রিসভা অপসারণ নয়, দল থেকে বহিষ্কার করা হয় বেহালা পশ্চিমের বিধায়ককে। অনুব্রতের ক্ষেত্রে কি হবে? জল্পনা চলছে শাসকদলের অন্দরেই।

আরও পড়ুন: Anubrata Mandal: গ্রেফতার অনুব্রত, বীরভূমের দায়িত্বে কি নতুন কেউ? দ্রুত সিদ্ধান্তের পথে তৃণমূল!

রাতে আসানসোল থেকে কলকাতার আসার পথে পূর্ব বর্ধমানের পালসিটে থেমেছিল সিবিআইয়ের কনভয়। তখন অনুব্রত মণ্ডলের কাছে পৌঁছে গিয়েছিল জি ২৪ ঘণ্টা। দেখা গিয়েছিল, জানলার কাচ তোলা। গাড়ির ভিতরে বিধ্বস্ত অবস্থায় বসে রয়েছেন অনুব্রত। এবং তাঁর চোখে জল!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.