চিকিত্সায় চূড়ান্ত গাফিলতির অভিযোগে দোষী সাব্যস্ত অ্যাপোলো, জরিমানা ৩০ লাখ

চিকিত্সায় গাফিলতির অভিযোগে অ্যাপোলোকে ৩০ লক্ষ টাকা জরিমানা করল মুখ্যমন্ত্রীর নির্দেশে গঠিত স্বাস্থ্য কমিশন। নয়া আইনে কমিশন গঠনের পর এই প্রথম ব্যবস্থা নিল স্বাস্থ্য কমিশন। ঠাকুরপুকুরের শিশু কুহেলি চক্রবর্তীর মৃত্যুতে দোষী অ্যাপোলো হাসপাতাল। অভিযুক্ত ৩ চিকিত্সক।

Updated By: Jun 23, 2017, 09:01 PM IST
চিকিত্সায় চূড়ান্ত গাফিলতির অভিযোগে দোষী সাব্যস্ত অ্যাপোলো, জরিমানা ৩০ লাখ

ওয়েব ডেস্ক : চিকিত্সায় গাফিলতির অভিযোগে অ্যাপোলোকে ৩০ লক্ষ টাকা জরিমানা করল মুখ্যমন্ত্রীর নির্দেশে গঠিত স্বাস্থ্য কমিশন। নয়া আইনে কমিশন গঠনের পর এই প্রথম ব্যবস্থা নিল স্বাস্থ্য কমিশন। ঠাকুরপুকুরের শিশু কুহেলি চক্রবর্তীর মৃত্যুতে দোষী অ্যাপোলো হাসপাতাল। অভিযুক্ত ৩ চিকিত্সক।

অ্যাপোলোর রিপোর্টে সন্তুষ্ট নয় কমিশন। রিপোর্ট মিথ্যাচারে ভরা। এমনটাই উল্লেখ কমিশনের রিপোর্টে। ডাক্তার না থাকা সত্ত্বেও কেন তার কোলনোস্কপি করা হয়? কেন ৩দিন হাসপাতালে ভর্তি রাখা হয় কুহেলিকে? কেন গ্যাসট্রোএনটেরোলজি বিভাগে ভর্তি রাখা হয়? ডিহাইড্রেশন থাকা সত্ত্বেও কেন তার অ্যানাস্থেশিয়া করা হয়? হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চূড়ান্ত গাফিলতির উল্লেখ করা হয়েছে স্বাস্থ্য কমিশনের রিপোর্টে ।

মেডিক্যাল কাউন্সিল সূত্রে খবর, কমিশনের রিপোর্ট অর্ডার হাতে পেলেই তদন্ত শুরু করবে তারা। দোষী প্রমাণিত হলে ন্যূনতম ৬ মাসের জন্য ৩ ডাক্তারের রেজিস্ট্রেশন বাতিল করা হবে। সর্বাধিক সাজা সারা জীবনের মতো রেজিস্ট্রেশন বাতিল।

আরও পড়ুন, CID-এর জালে ভুয়ো দাঁতের ডাক্তার

.