Babita Sarkar, SSC: ৪ বছরের লড়াইয়ে SSC-তে জয়, 'উনি ভগবান', বলছেন ববিতা

ববিতা (Babita Sarkar) বলেন, "আমি কমিশনে গিয়েছি। দরবার করেছি যে আমার জায়গাটা আমাকে ফিরিয়ে দেওয়া হোক। কিন্তু আমি ন্যায় পাইনি।" 

Updated By: May 20, 2022, 04:48 PM IST
Babita Sarkar, SSC: ৪ বছরের লড়াইয়ে SSC-তে জয়, 'উনি ভগবান', বলছেন ববিতা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : "আমি কৃতজ্ঞ। উনি আমার কাছে ভগবানের সমান।" বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের (Justice Abhijit Ganguly) প্রতি এভাবেই কৃতজ্ঞতা জানালেন মন্ত্রী পরেশ অধিকারীকে (Paresh Adhikari) বেকায়দায় ফেলা ববিতা সরকার (Babita Sarkar)। মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারীর (Ankita Adhikari) জায়গায় যোগ্য প্রার্থী হিসেবে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি ববিতা সরকারকে 'অগ্রাধিকার' দেওয়ার নির্দেশের পর দৃশ্যতই আপ্লুত তিনি। Zee ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে ববিতা সরকার বলেন, "তিনি যা বলেছেন, পশ্চিমবঙ্গের সবাই তাই বলছেন। আশা রাখছি, কমিশন যেন নির্দেশ দ্রুত বাস্তবায়ন করে। আমি যোগ্য হয়েও ৪ বছর ধরে আমার জায়গা থেকে বঞ্চিত হয়ে আছি।"

 এরপরই ন্যায্য অধিকার ফিরে পাওয়ার দীর্ঘ লড়াই নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে ববিতা (Babita Sarkar) বলেন, "যেদিন একজনের নাম একনম্বরে আসল। আমার নম্বর বিশ থেকে একুশ হল, সেদিন সত্যিই জানতাম না, সে মন্ত্রীর মেয়ে। সেদিন থেকে আমার গর্জে ওঠা। সেটা ২০১৮ সালে ২১ অগাস্ট। আমি বিভিন্ন নেতানেত্রীদের কাছে আমার Rank কার্ড পাঠাই।  তারপর মিডিয়ার মাধ্যমে আমি জানতে পারি যে, তিনি একজন মন্ত্রীর মেয়ে। তারপরেও আমি থেমে থাকিনি। আমি কমিশনে গিয়েছি। দরবার করেছি যে আমার জায়গাটা আমাকে ফিরিয়ে দেওয়া হোক। কিন্তু আমি ন্যায় পাইনি।" তাঁর স্পষ্ট কথা, "মন্ত্রীর মেয়ে না হয়ে অন্য কেউ হলেও আমি ছেড়ে দিতাম না। আর আমি আমার যোগ্যতাতেই লড়াই করার সাহস পেয়েছি। পরীক্ষার একটা পদ্ধতি থাকে। কিন্তু সে তো পরীক্ষাটাই দেয়নি। তাঁর চাকরি জায়গাটাই তো নড়বড়ে।"

প্রসঙ্গত, SSC মামলায় হাইকোর্টের নির্দেশে চাকরি গিয়েছে মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারীর। শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) মন্ত্রীকন্যাকে স্কুলে ঢুকতে বারণ করে দেন। নির্দেশ দেন, তাঁর পদে এবার 'প্রায়োরিটি' পাবেন ববিতা সরকার। সেইসঙ্গে 'শিক্ষিকা' হিসেবে ২০২০ সাল থেকে নেওয়া  যাবতীয় বেতন ফেরতেও নির্দেশ দিয়েছেন বিচারপতি। ২ কিস্তিতে ৭ জুলাইয়ের মধ্যে হাইকোর্টের (Kolkata High Court) রেজিস্ট্রার জেনারেলের কাছে বেতন জমা দিতে নির্দেশ।

আরও পড়ুন, Kalyan Banerjee On Partha Chatterjee: 'পার্থ চ্যাটার্জিকে জেলে ঢোকাব আদালতের মাইন্ডসেট হয়ে থাকলে, আপত্তি নেই!' একি বললেন কল্যাণ?

Paresh Adhikari, SSC: '১৬ নম্বর কম পেয়েও মেধাতালিকার শীর্ষে!' চাকরি গেল পরেশ কন্যা অঙ্কিতার

Dearness Allowance: DA মামলায় ব্যাকফুটে রাজ্য, ৩ মাসের মধ্যে বকেয়া মেটাতে কড়া নির্দেশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.