Kalyan Banerjee On Partha Chatterjee: 'পার্থ চ্যাটার্জিকে জেলে ঢোকাব আদালতের মাইন্ডসেট হয়ে থাকলে, আপত্তি নেই!' একি বললেন কল্যাণ?

আদালত তার পর্যবেক্ষণে SSC মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে 'পার্টি' করার মত পোষণ করেছে। একইসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসাব পেশ করার কথাও বলেছেন বিচারপতি।

Updated By: May 20, 2022, 02:33 PM IST
Kalyan Banerjee On Partha Chatterjee: 'পার্থ চ্যাটার্জিকে জেলে ঢোকাব আদালতের মাইন্ডসেট হয়ে থাকলে, আপত্তি নেই!' একি বললেন কল্যাণ?

নিজস্ব প্রতিবেদন :  SSC মামলায় CBI ফাঁসে পার্থ! বুধবার ডিভিশন বেঞ্চ SSC মামলায় সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখার পরই, সন্ধ্যায় CBI-এর জেরার মুখোমুখি হন পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। সেই SSC মামলাতেই এদিন হাইকোর্টের ১৭ নম্বর কক্ষে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের এজলাসে মন্ত্রী পার্থ চ্যাটার্জির হয়ে সওয়াল করেন কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় (Kalyan Banerjee)। সেখানেই তাঁকে বলতে শোনা যায়, "পার্থ চট্টোপাধ্যায়কে জেলে ঢোকাব সেটা যদি আদালতের মাইন্ডসেট হয়ে থাকে, তবে আপত্তি নেই।" কিন্তু কেন একথা বললেন কল্যাণ? আসলে এই কথার রেশ ধরেই আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় জানতে চান, "কীসের ভিত্তিতে?" যা শুনে আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়কে পাল্টা প্রশংসাও করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় (Justice Abhijit Ganguly)। বলেন, "এটা দেখে ভাল লাগছে একজন রাজনীতিবিদ যে কোনও সময়ে ভাল আইনজীবী হতে পারে।"

শুক্রবার আদালতে দাঁড়িয়ে পার্থ চট্টোপাধ্যায়ের হয়ে কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় জোর সওয়াল করেন। যুক্তির পর যুক্তি সাজিয়ে তিনি বলেন, "বাগ কমিটির কাছে কেউ এসে বলেনি, টাকা নেওয়া হয়েছে। এই আর্থিক লেনদেন বিষয়টি অনুমান করা হচ্ছে। হাইকোর্ট খুব বেশি হলে সিবিআই তদন্তের নির্দেশ দিতে পারে। কাকে ডাকা হবে, সেটা কোর্ট ঠিক করবে না তদন্তকারী সংস্থা? আদালত বলতে পারে কি, হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ দরকার? কোর্ট মনিটর তদন্ত হয়। কিন্তু এটা বলতে পারে হেফাজতে নেওয়ার কথা?" প্রশ্ন ছুঁড়ে দেন তিনি। শুনানিতে পার্থ চট্টোপাধ্য়ায়কে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা ও মন্ত্রীপদ ছেড়ে দেওয়ার বিষয়টি বাদ দেওয়ার আবেদন জানান তিনি। একইসঙ্গে পার্থ চট্টোপাধ্য়ায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ যাতে না নেওয়া হয়, তারও আবেদন করেন তিনি।

যদিও, আদালত তার পর্যবেক্ষণে SSC মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে 'পার্টি' করার মত পোষণ করেছে। একইসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসাব পেশ করার কথাও বলেছেন বিচারপতি। এমনকি পার্থ চ্যাটার্জির পোষ্য সারমেয়র জন্য থাকা নাকতলার ফ্ল্যাটেরও হিসাবও পেশ করার কথা বলেন তিনি। কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়ের সওয়ালের প্রেক্ষিতে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি বলেন,"পূর্ণাঙ্গ তদন্ত হোক। পদত্যাগ করতে বলে আমি আমার মত প্রকাশ করেছি। পৃথিবীর বিভিন্ন জায়গায় নেতারা পদত্যাগ করেছেন। SSC-র উপদেষ্টা কমিটিতে পার্থ চট্টোপাধ্যায়ের OSD এবং PA ছিলেন। তাঁরা সরাসরি পার্থ চট্টোপাধ্যায়কে রিপোর্ট করতেন। তাই এই কমিটির বিষয়ে পার্থ বাবু কিছু জানতেন না, এটা আমি বিশ্বাস করিনা।"

আরও পড়ুন, Paresh Adhikari, SSC: '১৬ নম্বর কম পেয়েও মেধাতালিকার শীর্ষে!' চাকরি গেল পরেশ কন্যা অঙ্কিতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.