আংশিক শাটডাউন ব্যাঙ্কেও, বেলা ২টো পর্যন্ত পরিষেবা

যেসব ব্যাঙ্কের একাধিক ব্রাঞ্চ রয়েছে সেক্ষেত্রে একটি খুলে বাকিগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Updated By: Mar 23, 2020, 05:36 PM IST
আংশিক শাটডাউন ব্যাঙ্কেও, বেলা ২টো পর্যন্ত পরিষেবা

নিজস্ব প্রতিবেদন: লকডাউন পিরিয়ডে ব্যাঙ্ক অর্ধদিবস খোলা রাখার সিদ্ধান্ত নিল স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটি (SLBC)। বিকেল ৫টা থেকে শুরু হয়ে গিয়েছে লকডাউন। চলবে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত। লকডাউন পিরিয়ডে এবার ব্যাঙ্ক পুরো দিন খোলা না রেখে অর্ধদিবস খোলা রাখার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। যদিও মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ব্যাঙ্ক পরিষেবা স্বাভাবিক থাকবে। স্বাভাবিক থাকবে এটিএম পরিষেবা। তবে ব্যাঙ্ক কর্মীরা আংশিক শাটডাউনের পথে হাঁটলেন।

জানা গিয়েছে, আগামীকাল অর্থাৎ ২৪ মার্চ থেকে ব্যাঙ্কগুলি সকাল ১০টা থেকে বেলা ২টো পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছেন কর্মীরা। লকডাউন পিরিয়ডের এই কদিন অর্ধদিবস খোলা থাকবে ব্যাঙ্কগুলি। দ্বিতীয় সিদ্ধান্তটি হল, যেসব ব্যাঙ্কের একাধিক ব্রাঞ্চ রয়েছে এবং ব্রাঞ্চগুলি একটি আরেকটির থেকে ৫ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে অবস্থিত, সেক্ষেত্রে একটি ব্রাঞ্চ খুলে বাকিগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একটি ব্রাঞ্চ খুলে তার মাধ্যমেই একযোগে সব কাজ করার সিদ্ধান্ত কর্মীদের।

তৃতীয় সিদ্ধান্তটি হল, একমাত্র  গ্রামীণ এলাকার ক্ষেত্রে ব্যাঙ্ক পুরো সময় খোলা থাকবে। দরকারে অতিরিক্ত সময়ও। সেক্ষেত্রে কর্মীরা রোস্টারের ভিত্তিতে কাজ করবেন।

.