Dengue Death: ফের ডেঙ্গু আক্রান্তের মৃত্যু বেলেঘাটা আইডি হাসপাতালে! চিন্তা বাড়ছে রাজ্যে

হাসপাতাল সূত্রে খবর কিছুক্ষণ আগে মৃত্যু হয়েছে তার। প্রথমে বারাসাতের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়, সেখানে শারীরিক অবস্থার সংকটজনক হওয়ায় স্থানান্তরিত করা হয় বেলেঘাটা আইডি হাসপাতাল। ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাকে।

Updated By: Nov 15, 2022, 09:40 AM IST
Dengue Death: ফের ডেঙ্গু আক্রান্তের মৃত্যু বেলেঘাটা আইডি হাসপাতালে! চিন্তা বাড়ছে রাজ্যে
প্রতীকী ছবি

মৈত্রেয়ী ভট্টাচার্য: বেলেঘাটা আইডি হাসপাতালে ফের ডেঙ্গু আক্রান্তের মৃত্যু। উত্তর ২৪ পরগনার বারাসাতের বাসিন্দা ২৪ বছরের মল্লিকা দাস ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিল বেলেঘাটা আইডি হাসপাতালে। সোমবার রাতে তার মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, প্রথমে বারাসাতের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় মল্লিকারে। সেখানে শারীরিক অবস্থার সংকটজনক হওয়ায় স্থানান্তরিত করা হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। সেখানেই ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাকে। এদিন ডেঙ্গি শক সিনড্রোমে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তরুণীর। 

আরও পড়ুন, Exclusive: টেটে পাস করেছেন মমতা-দিলীপ-শুভেন্দু! প্রার্থীদের খুঁজে বের করল জি ২৪ ঘণ্টা

একদিন আগেই ডেঙ্গিতে আক্রান্ত হয়ে বেলেঘাটা আইডিতেই মৃত্যু হয় আমিনা খাতুন নামে এক যুবতীর। মাত্র কয়েক ঘণ্টা হাসপাতালে চিকিৎসার সুযোগ পান তিনি। চিকিৎসকরা জানিয়েছেন যে, তিনি হেমারেজিক ডেঙ্গিতে আক্রান্ত ছিলেন। অন্যদিকে, ডেঙ্গিতে প্রাণ হারায় হুগলির বৈদ্যবাটির বাসিন্দা এক নাবালিকা। মৃতার নাম কায়ানাত পারভিন। বয়স ১৫ বছর। বৈদ্যবাটি পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ছিল কায়ানাত পারভিন। পরিবার সূত্রে জানা গিয়েছে, ওই নাবালিকা গত কয়েকদিন ধরে জ্বরে ভুগছিল।

উল্লেখ্য, বাংলায় ডেঙ্গি সংক্রমণ নিয়ে তুঙ্গে পৌঁছেছে রাজ্য-কেন্দ্র দ্বৈরথ। শুক্রবার রাজ্যের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার। তাঁর অভিযোগ, জাতীয় ভেক্টর কন্ট্রোল প্রোগ্রামের ওয়েবসাইটে গত মে মাসে শেষ তথ্য দিয়েছিল রাজ্য। সেখানে ২৩৯ জন ডেঙ্গি আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল। এই সংখ্যাটা বর্তমানে পৌঁছে গিয়েছে ৫২০০০-এর উপরে।

শহরের ডেঙ্গি পরিস্থিতিতে উদ্বেগ বাড়িয়েছে, পরিত্যক্ত জমি। উত্তর কলকাতা থেকে দক্ষিণ কলকাতায় পরিত্যক্ত জমি, পুকুর, নর্দমার সংখ্যা সবচেয়ে বেশি। আর তাই এবার পরিত্যক্ত জমি নিয়েই কড়া আইন চাইছে পুরসভা। কেন এরকম ভাবে নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে ডেঙ্গি-পরিস্থিতি? এ নিয়ে করা হচ্ছে সমীক্ষাও। তা থেকে বেরিয়ে এসেছে নানা জরুরি তথ্য। নানা ভয়-ধরানো তথ্য। জানা গিয়েছে, রাজ্যে ৪৬ হাজার ৯৬০টি চৌবাচ্চা রয়েছে। যার অধিকাংশই খোলা থাকে! ফলে তা খুব সহজেই ডেঙ্গি মশার আঁতুরঘরে পরিণত হয়েছে। 

আরও পড়ুন, Calcutta High Court: লস্কর জঙ্গির মৃত্যুদণ্ডের নির্দেশ খারিজ করে দিল হাইকোর্ট!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.