Exclusive: টেটে পাস করেছেন মমতা-দিলীপ-শুভেন্দু! প্রার্থীদের খুঁজে বের করল জি ২৪ ঘণ্টা

এ রাজ্যে টেটে কি পরীক্ষার্থী ছিলেন অমিত শাহও? জি ২৪ ঘণ্টার অন্তর্তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য।

Updated By: Nov 15, 2022, 12:30 AM IST
Exclusive: টেটে পাস করেছেন মমতা-দিলীপ-শুভেন্দু! প্রার্থীদের খুঁজে বের করল জি ২৪ ঘণ্টা

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: দিনভর তোলপাড়। টেট উত্তীর্ণদের তালিকায় রাজ্যের নেতা-মন্ত্রীদের নাম! কে এই মমতা বন্দ্যোপাধ্যায়? কে এই দিলীপ ঘোষ? কোন সুজন, শুভেন্দু ও সুকান্ত টেটে পাস করলেন? এ রাজ্যে টেটে কি পরীক্ষার্থী ছিলেন অমিত শাহও? পর্ষদের দেওয়া তালিকা থেকে এবার প্রার্থীদের খুঁজে বের করল জি ২৪ ঘণ্টা।

রাজ্যে ফের প্রাথমিক শিক্ষক নিয়োগ। শূন্যপদের সংখ্যা এগারোর হাজারেরও কিছু বেশি। আজ, সোমবারই ছিল আবেদন জমার দেওয়ার শেষদিন। পর্ষদের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, ২০১৪ ও ২০১৭ সালে যাঁরা টেট পাস করেছেন এবং যাঁদের বয়স চল্লিশের নিচে, তাঁরা চাকরির জন্য আবেদন করতে পারবেন। শেষপর্যন্ত অবশ্য টেটে ৮২ পাওয়া চাকরিপ্রার্থীদের জন্য আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিল পর্ষদ। কতদিন?  আরও ৭ দিন।

আরও পড়ুন: Mamata Banerjee: 'অনিচ্ছা সত্ত্বেও নিন্দা করতে হল', অখিল বিতর্কে মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপি-র

এদিকে হাইকোর্টের নির্দেশে ২০১৪-র টেট পাস উত্তীর্ণদের তালিকা প্রকাশ করেছে পর্ষদ। কারা পাস করেছেন? পর্ষদের তালিকায় দিলীপ ঘোষ, সুজন চক্রবর্তী, শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, এমনকী স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ের নামও! বাদ যাননি অমিত শাহও!

বিষয়টি কি নেহাতই কাকতালীয়? নাকি পর্ষদের তালিকায় যাঁদের নাম রয়েছে, তাঁরা ভুয়ো চাকরিপ্রার্থী? অন্তর্তদন্তে নামে জি ২৪ ঘণ্টা। পর্ষদের তালিকায় যে নম্বর দেওয়া হয়েছে, সেই নম্বরেই যোগাযোগ করা হয় মমতা বন্দ্যোপাধ্যায়, সুজন চক্রবর্তী, শুভেন্দু অধিকারীদের সঙ্গে। তাতে দেখা গিয়েছে, এঁরা কেউ ভুয়ো চাকরিপ্রার্থী নন, প্রত্যেকেরই অস্তিত্ব রয়েছে। বস্তুত, তাঁরা যে টেটে পাস করেছেন, এমন নয়। দু'বার ইন্টারভিউও দিয়েছিলেন। সে সমস্ত তথ্যও রয়েছে পর্ষদের কাছে।

পর্ষদের টেট উত্তীর্ণদের তালিকায় দু'জন দিলীপ ঘোষের সন্ধান মিলেছে। একজনের বাড়ি বাঁকুড়ার পুয়াবাগান এলাকায়, আর একজন দক্ষিণ চব্বিশ পরগনার বারুইপুরের বাসিন্দা। বারুইপুরের দিলীপ ঘোষ পেশায় গৃহশিক্ষক। দু'জনেই জি ২৪ ঘণ্টাকে জানিয়েছেন, তাঁরা ২০১৪ সালে টেট দিয়েছিলেন এবং কোয়ালিফাইও করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.