Partha Chatterjee, Bengal SSC Scam News: বাংলাদেশে বিপুল টাকা পাচার? ইডির স্ক্যানারে পার্থ-ঘনিষ্ঠ বারাসতের টেক্সটাইল সংস্থা

Partha Chatterjee, Bengal SSC Scam News: ওই সংস্থার দোকান থেকে প্রচুর শাড়িও কিনেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। ওই সংস্থার সাহায্যে বিপুল টাকা হাওয়ার মাধ্যমে বিদেশে পাচার হয়েছে কিনা এবার সেটাই খতিয়ে দেখবেন তদন্তকারীরা। এজন্য বিদেশ মন্ত্রকেরও নাকি সাহায্যে নেবেন কেন্দ্রীয় তদন্তকারীরা। 

Updated By: Jul 31, 2022, 08:16 PM IST
Partha Chatterjee, Bengal SSC Scam News: বাংলাদেশে বিপুল টাকা পাচার? ইডির স্ক্যানারে পার্থ-ঘনিষ্ঠ বারাসতের টেক্সটাইল সংস্থা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ দুর্নীতির টাকায় বাংলাদেশে বেনামে সম্পত্তি কিনেছেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)? সূত্রের খবর, এবার সেই তদন্ত শুরু করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (ED)। ইডির স্ক্যানারে বারাসাতের একটি টেক্সটাইল সংস্থাও। অর্পিতার (Arpita Mukherjee) টালিগঞ্জের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে চটের ব্যাগ। বারাসতের ওই টেক্সটাইল সংস্থার অনুষ্ঠানে যান পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। এমনকী মাঝে মধ্যেই ওই সংস্থার দোকান থেকে প্রচুর শাড়িও কিনেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। ওই সংস্থার সাহায্যে বিপুল টাকা হাওয়ার মাধ্যমে বিদেশে পাচার হয়েছে কিনা এবার সেটাই খতিয়ে দেখবেন তদন্তকারীরা। এজন্য বিদেশ মন্ত্রকেরও নাকি সাহায্যে নেবেন কেন্দ্রীয় তদন্তকারীরা। 

গত সপ্তাহে অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। ফ্ল্যাটের দরজা খুলে তদন্তকারীদের চক্ষুচড়ক গাছ হয়ে যায়। ফ্ল্যাটের অন্দরে টাকার পাহাড় দেখতে পান তাঁরা। মধ্যরাত পর্যন্ত সেখানে তল্লাশি চালিয়ে ২৯ কোটি ৯০ লক্ষ টাকা, ৫ কেজি সোনার বার, ৪.৩১ কোটি টাকার সোনা এবং প্রচুর জমির দলিল উদ্ধার করে তদন্তকারী দল।  সূত্রে খবর, শুধু ঘরের আলমারি নয়, টাকা উদ্ধার হয়েছে পার্থ ঘনিষ্ঠ (Partha Chatterjee) অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বেলঘরিয়ার ফ্ল্যাটের বাথরুম থেকেও। সবই পাঁচশো টাকা এবং দু'হাজার টাকার নোট ছিল। প্রায় ১০টি ট্রাঙ্ক ভর্তি করে নিয়ে যাওয়া হয় নগদ টাকা, সোনা। কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে ট্রাক ভর্তি করে সেই টাকা নিয়ে যান ইডি আধিকারিকরা। 

এর আগে টালিগঞ্জে অর্পিতার ফ্ল্যাটে যায় ইডি। সেখান থেকে নগদ প্রায় ২২ কোটি টাকা উদ্ধার হয়। শুধু বিপুল পরিমাণ নগদ-ই নয়, ৫৮ লক্ষ টাকার সোনা, বৈদেশিক মুদ্রা এবং ২০টি মোবাইল ফোনও উদ্ধার করে ইডি।

প্রসঙ্গত, ২২ জুলাই বিকেলে অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড সিটি সাউথের ফ্ল্যাট থেকে উদ্বার হয় বিপুল অঙ্কের টাকা, গয়না, মোবাইল এবং বৈদেশিক মুদ্রা। পরের দিন গ্রেফতার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গ্রেফতার করা হয় অর্পিতা মুখোপাধ্যায়কেও। সোমবার কলকাতায় ইডির বিশেষ আদালত, পার্থ এবং অর্পিতাকে ৩ অগাস্ট পর্যন্ত হেফাজতের রাখার নির্দেশ দিয়েছিল। রাত ১১টা ১৫ মিনিট নাগাদ অর্পিতাকে নিয়ে সিজিও কমপ্লেক্স পৌঁছন ইডির অফিসাররা। রাতে ইডি দফতরের একটি রুমেই অর্পিতাকে রাখার ব্যবস্থা করা হয়। সোমবার রাতে অবশ্য পার্থর কলকাতা ফেরা হয়নি। তাঁকে ভুবনেশ্বর এইমস হাসপাতালে রাত কাটাতে হয়। মঙ্গলবার সকালে তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়। রাজ্যের মন্ত্রীকেও কোনও থানার লকআপে না রেখে, সিজিও কমপ্লেক্সের আট তলায় আলাদা রুমে (অস্থায়ী “লকআপ”) রাখা হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.