বড়সড় প্রতারণা চক্র ফাঁস করল রেল!

বড়সড় প্রতারণা চক্র ফাঁস করল রেল। রেল, ফুড কর্পোরেশন, প্রাইমারি শিক্ষক, গ্রুপ-ডি পদে সরকারি চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ প্রতারণা। বুধবার হাতে নাতে সেই চক্রকে ধরে ফেললেন দক্ষিণ পূর্ব রেলের ভিজিল্যান্সের আধিকারিকরা।

Updated By: Apr 27, 2017, 11:08 AM IST
বড়সড় প্রতারণা চক্র ফাঁস করল রেল!

ওয়েব ডেস্ক : বড়সড় প্রতারণা চক্র ফাঁস করল রেল। রেল, ফুড কর্পোরেশন, প্রাইমারি শিক্ষক, গ্রুপ-ডি পদে সরকারি চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ প্রতারণা। বুধবার হাতে নাতে সেই চক্রকে ধরে ফেললেন দক্ষিণ পূর্ব রেলের ভিজিল্যান্সের আধিকারিকরা।

মাস পাঁচেক আগের কথা। খোদ রেলমন্ত্রীর কাছে জমা পড়ে অভিযোগ। রেলমন্ত্রীর কোটায় চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র। অভিযোগ পাঠানো হয় দক্ষিণ পূর্ব রেলের ভিজিল্যান্সের কাছে। এরপরই তদন্ত শুরু করে ভিজিল্যান্স টিম। বিভিন্ন জায়গায় হানাও দেন তাঁরা। কিন্তু কাউকে ধরতে পারেননি। বুধবার খবর আসে, এই চক্র ফের নিয়োগপত্র দেবে। তত্পর ছিলেন আধিকারিকরা।

এর মধ্যেই খবর আসে পূর্ব রেলের ওল্ড কয়লাঘাটা বিল্ডিংয়ের দোতলায় এক ব্যক্তি সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছে। সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছে যান রেলের আধিকারিকরা। দেখা যায়, রেলের অফিসে দাঁড়িয়েই নিয়োগপত্র বিলি করা হচ্ছে। হাতে নাতে ধরা পড়ে যায় ওই ব্যক্তি। সেই ব্যক্তির সূত্র ধরে বিল্ডিংয়ের আশে পাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা আরও চারজনকে গ্রেফতার করা হয়। এদের বেশিরভাগই বর্ধমানের বাসিন্দা। দক্ষিণ পূর্ব রেলের ভিজিল্যান্স টিমকে সহায়তা করে অ্যান্টি ফ্রড ইন্সপেক্টর, সিআইবি (শিয়ালদহ)।

এদিকে, চক্র ধরা পড়তেই মাথায় হাত রেলেরই ভিজিল্যান্স টিমের। যিনি নিয়োগপত্র বিলি করছিলেন, তিনি রেলেরই কর্মী।  নাম অমল মাটিয়া। ধৃতের থেকে ১০টি নিয়োগপত্র পাওয়া গিয়েছে। একটি খাতাও উদ্ধার করা হয়েছে। নিয়োগপত্র বিলির পর সেই খাতায় সই করানো হত। সেই খাতা অনুযায়ী স্টেট ব্যাঙ্ক, ফুড কর্পোরেশন, প্রাইমারি টেট-সব মিলিয়ে ইতিমধ্যেই প্রচুর নিয়োগ পত্র বিলি করেছে চক্রটি। ধৃত রেল কর্মী স্বীকার করেছেন, টাকার লোভেই সে এই কাজ চালাত।

আরও পড়ুন, তেলেনিপাড়ার জেটি দুর্ঘটনায় কাঠগড়ায় বেহুঁশ প্রশাসন! ধৃত ৪

.