পুলিসের ভূমিকায় ক্ষুব্ধ, ব্রাত্যর ভূমিকায় প্রশ্ন তুললেন আর্চ বিশপ

Last Updated: Monday, September 16, 2013 - 18:50

পুলিসের ভূমিকায় ক্ষুব্ধ আর্চ বিশপ থমাস ডিসুজা। ক্ষুব্ধ শিক্ষামন্ত্রীর ভূমিকাতেও। মুখ্যমন্ত্রীর আশ্বাসের পরেও প্রতিবাদের রাস্তা থেকে তাঁরা সরছেন না। ক্রাইস্ট চার্চ স্কুলে ভাঙচুরের প্রতিবাদে উনিশে সেপ্টেম্বর রাজ্যের সমস্ত মিশনারি স্কুল বন্ধ রেখে কালা দিবস পালনের ডাক দিয়েছেন মিশনারি স্কুলগুলির সংগঠন। ক্রাইস্ট চার্চ স্কুল কবে খুলবে, তা এখনও অনিশ্চিত। 
বৃহস্পতিবার ক্রাইস্ট চার্চ স্কুলে ভাঙচুর-তাণ্ডব। দিনভর রণক্ষেত্র স্কুল চত্বরে পুলিস ছিল স্রেফ দর্শক। আগেই প্রশ্ন উঠেছিল পুলিসের ভূমিকায়। এবার প্রশ্নটা তুললেন কলকাতার আর্চ বিশপ থমাস ডিসুজা। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন আর্চ বিশপ।
 
আর্চ বিশপ বলেন, "উনি তো গিয়েছিলেন, কটা কথা বলে এসেছেন...আমরা সন্তুষ্ট নই।"
 
অধ্যক্ষা হেলেন সরকারের পদত্যাগপত্র  গ্রহণ করা হবে কিনা, সে সিদ্ধান্ত স্কুলের পরিচালন সমিতি নেবে বলে জানিয়ে ওয়েস্ট বেঙ্গল অ্যাসোসিয়েশন অফ ক্রিশ্চান স্কুলসের সম্পাদক বললেন, অধ্যক্ষাকে পদত্যাগে জোর করা হয়েছিল।
ক্রাইস্ট চার্চ গার্লস স্কুলে ভাঙচুরের প্রতিবাদে বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর কালা দিবস পালন করা হবে৷ বন্ধ থাকবে ওয়েস্ট বেঙ্গল অ্যাসোসিয়েশন অফ খ্রিস্টান স্কুলের অধীনস্থ সমস্ত স্কুল৷ প্রতিবাদে সামিল হবে অ্যাংলো ইন্ডিয়ান স্কুল ও আইসিএসই বোর্ডের স্কুলগুলিও৷
  
ঐন্দ্রিলার মৃত্যুর জন্য যাঁরা দায়ী তাঁরা শাস্তি পান, ছেড়ে দেওয়া হোক নির্দোষদের। ক্রাইস্টচার্চ স্কুলের প্রিন্সিপাল হেলেন সরকারের জামিনের পর এমনই প্রতিক্রিয়া ঐন্দ্রিলার বাবা শান্তনু দাসের।



First Published: Monday, September 16, 2013 - 18:50


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja