মুকুলকে আইনি চিঠি অভিষেকের

মুকুল রায়কে আইনি নোটিস পাঠালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৪৮ ঘণ্টার মধ্যে নিঃশর্তে ক্ষমা চাইতে হবে মুকুল রায়কে। সদ্য বিজেপিতে যোগ দেওয়া মুকুল যদি এরপরও ক্ষমা না চান তাহলে তাঁর বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি মামলা করার হবে বলে জানানো হয়েছে। আইনি নোটিস দিয়ে এদিন অভিষেকের আইনজীবী জানান, মুকুল রায়ের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে।

Updated By: Nov 13, 2017, 02:56 PM IST
মুকুলকে আইনি চিঠি অভিষেকের

নিজস্ব প্রতিবেদন: মুকুল রায়কে আইনি নোটিস পাঠালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৪৮ ঘণ্টার মধ্যে নিঃশর্তে ক্ষমা চাইতে হবে মুকুল রায়কে। সদ্য বিজেপিতে যোগ দেওয়া মুকুল যদি এরপরও ক্ষমা না চান তাহলে তাঁর বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি মামলা করার হবে বলে জানানো হয়েছে। আইনি নোটিস দিয়ে এদিন অভিষেকের আইনজীবী জানান, মুকুল রায়ের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে।

আইনি নোটিসের চিঠি।

উল্লেখ্য, ১০ নভেম্বর শুক্রবার বিজেপির রানি রাসমণি রোডের সভায় বিস্ফোরক দাবি করে মুকুল জানান, 'বিশ্ব বাংলা' আদতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থা। পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে এর কোনও যোগ নেই। আর তারপরই নবান্ন থেকে প্রথমে রাজ্যের স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্য সাংবাদিক বৈঠক করে মুকুলের এমন দাবি নস্যাত্ করে দেন। পরবর্তী সময়ে ক্ষুদ্র কুটির শিল্প দফতরের মুখ্য সচিব রাজীব সিনহাও সাংবাদিকদের সামনে মুখ খোলেন। দুই আমলাই দ্বর্থ্যহীন ভাষায় জানিয়ে দেন, বিশ্ব বাংলা লোগো মমতা বন্দ্যোপাধ্যায়ের সৃষ্টি। তিনি স্বেচ্ছায় পশ্চিমবঙ্গ সরকারকে তা ব্যবহার করতে দিয়েছেন।

আরও পড়ুন- বিশ্ববাংলা আদতে কোম্পানি, ধাপে ধাপে আরও তথ্য ফাঁসের হুঁশিয়ারি মুকুল রায়ের

মুকুল রায় সেদিনের সভা থেকে এমন বিস্ফোরক মন্তব্য করার পরই শোনা গিয়েছিল যে অভিষেক এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে পারেন। এমন সম্ভবনার কথা জানার পর মুকুল রায়ও জানিয়ে দেন, তিনি আইনি চিঠি বা মামলার ভয় পান না। বরং মুকুলের দাবি, তিনি যা বলেছেন সেটাই সত্য। আমলারা বরং বেঠিক তথ্য দিয়েছেন। ফলে, গত কয়েক দিন ধরেই বিশ্ব বাংলা নিয়ে চরমে উঠেছিল চাপানউতোর। আর এই আবহেই আজ জল্পনা সত্যি করে মুকুলের উদ্দেশে আইনি চিঠি পাঠিয়ে দিলেন অভিষেকের আইনজীবী।

আরও পড়ুন- বিশ্ব বাংলা মুখ্যমন্ত্রীর সৃষ্টি, পশ্চিমবঙ্গে সরকারের সম্পত্তি, জানাল নবান্ন

মুকুল সেদিন অভিষেকের বিরুদ্ধে বিশ্ব বাংলা সংক্রান্ত বিস্ফোরক অভিযোগ এনে খানিকটা অ্যাডভান্টেজ নিয়ে নিয়েছিলেন। আর এবার পাল্টা চিঠি পাঠিয়ে খানিকটা সমতা ফেরালেন অভিষেক, বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। পোড় খাওয়া রাজনীতিক মুকুল এবার এই 'পত্রবোমা'-এর বিরুদ্ধে আবারও আক্রমণ হানেন না কি রক্ষণ সুদৃঢ় করেন তা দেখতেই উত্সাহী রাজনীতির কারবারিরা।

.