অমিত শাহ ব্যস্ত থাকায় তারাপীঠে রথযাত্রার নির্ঘণ্ট পিছল বিজেপি

৫ ডিসেম্বর তারাপীঠে উপস্থিত থাকার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতির। 

Updated By: Nov 17, 2018, 07:34 PM IST
অমিত শাহ ব্যস্ত থাকায় তারাপীঠে রথযাত্রার নির্ঘণ্ট পিছল বিজেপি

অঞ্জন রায় 

বিজেপির রথযাত্রার সূচিতে বদল। সময় দিতে পারবেন না অমিত শাহ। সে কারণে তারাপীঠে ৫ ডিসেম্বর থেকে গড়াবে না রথের চাকা। 

৫ ডিসেম্বর তারাপীঠে উপস্থিত থাকার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতির। কিন্তু রাজস্থান ও তেলেঙ্গানায় বিধানসভার ভোটগ্রহণ ৭ ডিসেম্বর। তার আগে বাংলায় আসতে পারবেন না অমিত শাহ। প্রচারে ব্যস্ততার কারণেই সূচি বদলের কথা দিল্লি থেকে বঙ্গ বিজেপিকে জানান হয়। সেইমতোই রথযাত্রার কর্মসূচি বদলে দিয়েছেন দিলীপ ঘোষরা। ১৪ ডিসেম্বর তারাপীঠ থেকে সূচনা হবে বিজেপির রথযাত্রার। তবে কোচবিহার ও গঙ্গাসাগর থেকে নির্ধারিত দিনেই গড়াবে রথের চাকা। বলে রাখি, ৭ ডিসেম্বর কোচবিহার ও ৯ ডিসেম্বর গঙ্গাসাগরে রথযাত্রার সূচনা হবে। 

বিজেপির রথকে শুক্রবার রাবণযাত্রা বলে কটাক্ষ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইন্ডোরে দলের বর্ধিত কোর কমিটির বৈঠকে রথের পাল্টা পবিত্রযাত্রার ডাকও দেন তৃণমূল নেত্রী। বিজেপির রথযাত্রায় যাতে কোনও ঝামেলা না হয়, তা বুঝিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর স্পষ্ট বার্তা, রথ যে রাস্তা কলুষিত করবে, সেই রাস্তাতেই হবে তৃণমূলের শান্তিযাত্রা অথবা পবিত্রযাত্রা। বিজেপির রথ যে রাস্তা ধরে যাবে, সেখানেই পরেরদিন পবিত্রযাত্রা করবে তৃণমূল।   

উল্লেখ্য, দিল্লি থেকে এরাজ্যে আসছে তিনটি রথ। সেগুলি আদতে শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক বাস। মাথায় চড়ার জন্য থাকছে বিশেষ ব্যবস্থা। সিঁড়ি দিয়ে উপরে উঠে ভাষণ দেওয়ার ব্যবস্থা থাকছে।   

আরও পড়ুন- নবান্নের সিবিআই 'অনুমতি' বিজ্ঞপ্তি আইনসঙ্গত? সারদা-নারদা তদন্তেরই বা কী হবে?

.