সল্টলেকে বোমার ওপর জল ঢেলে নিষ্ক্রিয় করল যুবক, তারপর সরাল বাঁশ দিয়ে, দাঁড়িয়ে দেখল পুলিস!

বৃহস্পতিবার সাতসকালে ভয়ঙ্কর দৃশ্য ধরা পড়ল সল্টলেকের দত্তাবাদে।

Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী | Updated By: Jun 25, 2020, 10:26 AM IST
সল্টলেকে বোমার ওপর জল ঢেলে নিষ্ক্রিয় করল যুবক, তারপর সরাল বাঁশ দিয়ে, দাঁড়িয়ে দেখল পুলিস!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:  পুলিস দাঁড়িয়ে দেখছে আর এলাকার এক যুবক জল ঢালছে বোমার ওপর। এখানেই শেষ নয়, এরপর বাঁশ দিয়ে বোমাগুলি সরিয়ে তোলা হচ্ছে বালতিতে। বৃহস্পতিবার সাতসকালে ভয়ঙ্কর দৃশ্য ধরা পড়ল সল্টলেকের দত্তাবাদে।

এদিন সকালে ২২৮ দত্তাবাদে রাস্তার ধারে দুটি তাজা বোমা উদ্ধার হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিধাননগর দক্ষিণ থানার পুলিস। বোমাগুলি তখনও রাস্তাতেই পড়ে। কিন্তু বোমা উদ্ধারে এল না বম্ব স্কোয়াড। কোনওরকম নিরাপত্তা ছাড়াই এক যুবক বালতি ভর্তি জল নিয়ে বোমাদুটির ওপর ঢালল। রাস্তার ধারের তখন বেশ ভিড়।  পুলিসও দাঁড়িয়ে দেখল সেই দৃশ্য।

এরপর পুলিসও কোনও নিরাপত্তা ছাড়া বাঁশ দিয়ে বোমাগুলিকে সরিয়ে বালতিতে তুলল। কিন্তু বোমা সরাতে গিয়ে যে বড় রকম কোনও বিপদ ঘটতেই পারত, তা বলাই বাহুল্য।
আরও পড়ুন: মিডিয়াকে খুশি করতেই মুখ্যমন্ত্রীর দলবাজি বন্ধ করার নির্দেশ, বিস্ফোরক দিলীপ ঘোষ
কিন্তু বোমা উদ্ধার কেন এত চূড়ান্ত অব্যবস্থা, তা নিয়ে প্রশ্ন উঠছে। স্থানীয়রা বলছেন,  এটা নতুন ঘটনা নয় এর আগেও এই এলাকা থেকে বোমা উদ্ধার হয়েছে। এমনকি সিসিটিভি ফুটেজে স্পষ্ট দেখা গিয়েছিল পাঁচটি বোমা ছোড়া হয়েছে। সিসিটিভি দুষ্কৃতীদের চিহ্নিত করতে পারলেও, তাদের গ্রেফতার করতে পারেনি পুলিস।  এলাকার দুষ্কৃতি দৌরাত্ম্য রুখতে পুলিস যথাযথ ভূমিকা নিচ্ছে না বলে অভিযোগ এলাকাবাসীর।

Tags:
.