Buddhadeb Bhattacharya Hospitalised: সবকিছু ঠিকঠাক থাকলে বুধবার ছুটি দেওয়া হতে পারে বুদ্ধবাবুকে

Buddhadeb Bhattacharya Hospitalised:বুদ্ধবাবুর চিকিত্সকরা জানান, আপাতত রাইলস টিউবের মাধ্য়মে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে মূলত খাওয়ানো হবে। আমরা আশাবাদী যে আগামী ১ সপ্তাহের মধ্যে রাইলস টিউব খুলে নেওয়া যাবে

Updated By: Aug 7, 2023, 03:59 PM IST
Buddhadeb Bhattacharya Hospitalised:  সবকিছু ঠিকঠাক থাকলে বুধবার ছুটি দেওয়া হতে পারে বুদ্ধবাবুকে

মৈত্রেয়ী ভট্টাচার্য: দ্রুত সুস্থ হয়ে উঠছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। গতকালই তিনি রাইলস টিউব ছাড়াই স্যুপ খেয়েছেন। ইতিমধ্যেই তাঁর অ্যান্টিবায়েটিকও বন্ধ করা হয়েছে। আজ বুদ্ধবাবুর শারীরিক পরিস্থিতি নিয়ে বৈঠকে বসে মেডিক্যাল বোর্ড। সূত্রের খবর, মঙ্গল নাকি বুধবার তাঁকে ছুটি দেওয়া হবে তা নিয়ে বেশ কিছুক্ষণ আলোচনা হয় চিকিত্সকদের মধ্যে। সবকিছু ঠিকঠাক থাকলে সম্ভবত বুধবার ছেড়ে দেওয়া হতে পারে বুদ্ধবাবুকে।

আরও পড়ুন-পুলিসের ভ্যান থেকে গঙ্গায় ঝাঁপ! একদিন পর দেহ মিলল সৈদাবাদের ঘাটে

উল্লেখ্য, চিকিত্সকেরা আগে থেকেই ঠিক করেছিলেন বুদ্ধবাবু বাড়িতে গেলেও তাঁকে অন্তত ২-৩ সপ্তাহ হোম কোয়ারে রাখা হবে। সেক্ষেত্রে হাসপাতাল থেকে একটি নার্সিং টিম যাবে তাঁর বাড়িতে। তাঁর যে ফিজিওথেরাপি চলছে তা চলবে। তাই হোম কেয়ারের টিম আগে গিয়ে সব ব্যবস্থা করার পর বুদ্ধদেব ভট্টাচার্যকে নিয়ে যাওয়া হবে বলে এখনওপর্যন্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই কারণেও কিছুটা সময় নিয়ে নিচ্ছেন চিকিত্সকেরা।

হাসপাতাল সূত্রে খবর, গতকাল তাঁর চিকিত্সকদের কাছে রবীন্দ্রসংঙ্গীত শুনতে চেয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। সেই অনুরোধ মেনে তাঁকে রবীন্দ্রসঙ্গীত শোনানো হয়। আজও তা চলছে। এর আগেও যখন বুদ্ধবাবুকে ভর্তির করা হয়েছিল তখনও তিনি রবীন্দ্রসংঙ্গীত শুনেছিলেন। সবদিক থেকে চিকিত্সকরা চেষ্টা করছেন যতটা সম্ভব বুদ্ধবাবুকে ভালো রাখা যায়। জানা যাচ্ছে বুদ্ধবাবুর যে পালমোনারি ফিজিওথেরাপি চলছিল তার হার বাড়ানো হয়েছে। পাশাপাশি তাঁর পেশীশক্তি বাড়ানোর জন্য যে তাঁর জেনারেল ফিজিওথেরাপিও চলছে। ভালো খবর হল বুদ্ধবাবুকে উঠে বসিয়ে ফিজিওথেরাপি করানো যাচ্ছে।

এদিকে, আজ বুদ্ধবাবুর চিকিত্সকরা জানান, আপাতত রাইলস টিউবের মাধ্য়মে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে মূলত খাওয়ানো হবে। আমরা আশাবাদী যে আগামী ১ সপ্তাহের মধ্যে রাইলস টিউব খুলে নেওয়া যাবে। আমরা চাই না উনি এই এক সপ্তাহ হাসপাতালে থাকুন। যত বেশিদিন হাসপাতালে থাকবেন ততই ইনফেকশনের সুযোগ বাড়বে।চিকিত্সকদের বক্তব্য, আপাতত হোম কেয়ারের টিমটিকে তৈরির করার জন্য সময়ে নেওয়া হচ্ছে। তা ছাড়া ওঁকে ছেড়ে দেওয়ার মতো পরিস্থিতি রয়েছে। উঠে দাঁড় করানোর চেষ্টাও হচ্ছে। উনি বেশ ভালো আছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.