Tirreti Bazar Fire: টেরিটি বাজারে শতাব্দীপ্রচীন বাড়িতে ভয়াবহ আগুন, ধোঁয়ায় ঢাকল চারপাশ

ছাদে কিছু পরিত্যক্ত জিনিসপত্র পড়ে ছিল। তাতেই আগুন ধরে যায়। ক্রমে ক্রমে প্রবল ধোঁয়ায় ভরে যায় গোটা এলাকা। বাড়িটি যে জায়গায় রয়েছে সেটি বেশ ঘিঞ্জি। তাই দমকলের ইঞ্জিন সেখানে ঢুকতে পারছে না

Updated By: Nov 26, 2022, 09:23 PM IST
Tirreti Bazar Fire: টেরিটি বাজারে শতাব্দীপ্রচীন বাড়িতে ভয়াবহ আগুন, ধোঁয়ায় ঢাকল চারপাশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লালবাজারের অদূরে টেরিটি বাজারে আগুন লেগে গেল প্রায় একশো বছর পুরনো একটি বাড়িতে। ঘিঞ্জি এলাকায় হওয়ায় আগুন নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে সন্নিহিত এলাকায়। কারণ শনিবার সন্ধের এই আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা প্রবল। ঘটনাস্থলে ছুটে গিয়েছে দমকলের ৪ টি ইঞ্জিন। প্রবল তত্পরতায় শুরু হয়েছে আগুন নেভানোর কাজ। 

শনিবার সন্ধেবেলায় তিনতলা ওই বাড়িটির ছাদ থেকে আগুন দেখা যায়। জানা যাচ্ছে ছাদে কিছু পরিত্যক্ত জিনিসপত্র পড়ে ছিল। তাতেই আগুন ধরে যায়। ক্রমে ক্রমে প্রবল ধোঁয়ায় ভরে যায় গোটা এলাকা। বাড়িটি যে জায়গায় রয়েছে সেটি বেশ ঘিঞ্জি। তাই দমকলের ইঞ্জিন সেখানে ঢুকতে পারছে না। ফলে রিলে পদ্ধতিতে জল দেওয়ার কাজ চলছে।

আরও পড়ুন-প্রবল চাপে থেকে মেসিকে রুখে প্রেসক্রিপশন লিখে দিলেন তাঁর প্রাক্তন কোচ টাটা মার্টিনো 

সূত্রের খবর, সিলিন্ডার ফেটেই আগুন লেগেছে বলে প্রাথমিক খবর। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান দমকল মন্ত্রী সুজিত বসু। পরিস্থিতি দেখে তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে। কিন্তু এখন অনেকটা ধোঁয়া রয়েছে। দমকলের অফিসাররা কাজ করছেন। সবকিছু মিটতে সময় লাগবে। সিলিন্ডার ফেটে আগুন লেগেছে বলে একটা কথা শোনা যাচ্ছে। কিন্তু তা ঠিক নয়। কীবাবে আগুন লেগেছে তা তদন্তের পরই জানা যাবে। এলাকা খুব ঘিঞ্জি হলেও দমকল কাজ করেছে। ৪টি ইঞ্জিন কাজ করেছে। স্থানীয় মানুষজনের চেষ্টা বাড়ির বাসিন্দাদের বাইরে বের করে নিয়ে আসা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.