ধর্মঘট প্রত্যাহার বাস মালিকদের, এখনও অনড় সিটু

শেষ পর্যন্ত রাজ্য সরকারের ডাকে সাড়া দিয়ে আগামী ৩১ জুলাইয়ের ধর্মঘট পালনের সিদ্ধান্ত থেকে বাস মালিকদের সংগঠনগুলি। তবে সিপিআইএমের শ্রমিক সংগঠন সিআইটিইউ ৩১ জুলাই পরিবহণ ধর্মঘট পালনের বিষয়ে এখনও পূর্বঘোষিত অবস্থানে অনড় রয়েছে।

Updated By: Jul 28, 2012, 06:08 PM IST

শেষ পর্যন্ত রাজ্য সরকারের ডাকে সাড়া দিয়ে আগামী ৩১ জুলাইয়ের ধর্মঘট পালনের সিদ্ধান্ত থেকে বাস মালিকদের সংগঠনগুলি। তবে সিপিআইএমের শ্রমিক সংগঠন সিআইটিইউ ৩১ জুলাই পরিবহণ ধর্মঘট পালনের বিষয়ে এখনও পূর্বঘোষিত অবস্থানে অনড় রয়েছে। কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিইউসি`ও পূর্ব কর্মসূচি অনুযায়ী ধর্মঘট হবে বলে জানিয়েছে।
এদিন বাস মালিকদের সংগঠনগুলির সঙ্গে পরিবহণমন্ত্রী মদন মিত্রর বৈঠকের পরই বরফ গলে। জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট ও বেঙ্গল বাস সিন্ডিকেট-সহ কয়েকটি মালিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন এই বৈঠকে। বৈঠকের পর মিডিয়ার মুখোমুখি হয়ে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক সাধন দাস জানান, সরকার তাঁদের দাবি খতিয়ে দেখার জন্য সময় চাওয়াতেই তাঁরা ধর্মঘটের পথ থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন।

ধর্মঘটের সিদ্ধান্ত থেকে সরে আসায় এদিন বাস মালিক সংগঠনগুলিকে ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবহণ মন্ত্রী মদন মিত্র এই ঘোষণা করে জানিয়েছেন, পরিবহণ ধর্মঘটের দিন ট্যাক্সি নামানোর প্রতিশ্রুতি দিয়েছে কলকাতা ট্যাক্সি অ্যাসোসিয়েশন। পাশাপাশি চলবে সরকারি বাসও।
বস্তুত, শনিবার থেকেই সিআইটিইউ-র পরিবহণ ধর্মঘটের মোকাবিলায় পুরোদস্তুর প্রশাসনিক তত্‍পরতা শুরু হয়েছে। এদিন ধর্মঘট মোকাবিলার দিশানির্দেশ স্থির করার উদ্দেশ্যে মহাকরণে উচ্চপর্যায়ের বৈঠক হয়। মদন মিত্র-সহ ৫ মন্ত্রী ও পরিবহণ নিগমগুলির আধিকারিকরা হাজির ছিলেন ওই বৈঠকে।

.