Suvendu Adhikari: সারদাকান্ডে শুভেন্দুর বিরুদ্ধে কেন পদক্ষেপ নয় সিবিআই-এর? হাইকোর্টে খারিজ মামলা

বিভিন্ন প্রকল্প  পাস করিয়ে দেওয়ার নামে টাকা নিয়েছেন শুভেন্দু, বিস্ফোরক অভিযোগ সারদাকর্তা সুদীপ্ত সেনের।

Updated By: Aug 10, 2022, 05:14 PM IST
Suvendu Adhikari:  সারদাকান্ডে শুভেন্দুর বিরুদ্ধে কেন পদক্ষেপ নয় সিবিআই-এর? হাইকোর্টে খারিজ মামলা

অর্ণবাংশু নিয়োগী: সারদাকাণ্ডে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কেন পদক্ষেপ করছে না সিবিআই? জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল হাইকোর্টে। মামলাটি খারিজ করে দিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

তৃণমূলের সঙ্গে এখন আর কোনও সম্পর্ক নেই। বিজেপিতে যোগ দেওয়ার শাসকদলের নেতা-মন্ত্রীদের দুর্নীতির অভিযোগ তুলেছেন শুভেন্দু অধিকারী। সারদা ও নারদকাণ্ডে বিরোধী দলনেতার বিরুদ্ধে পাল্টা সুর চড়িয়েছে তৃণমূলও। গ্রেফতারের দাবি উঠেছে।

সম্প্রতি শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছেন খোদ সুদীপ্ত সেন। সারদাকর্তার দাবি, বিভিন্ন প্রকল্প পাস করিয়ে দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে টাকা নিয়েছে শুভেন্দু। তাও আবার  'ব্ল্যাকমেল' করে! কত টাকা? ব্যাঙ্কশাল আদালতে সুদীপ্ত সেন জানান, তাঁর কাছ থেকে ৫০ লক্ষ টাকা নিয়েছে শুভেন্দু। শুধু তাই নয়, অন্য় একটি প্রোজেক্টের জন্য আরও ৯০ লক্ষ টাকা দিয়েছেন বর্তমানে বিধানসভার বিরোধী দলনেতাকে। 

আরও পড়ুন: Political leader's property case: সম্পত্তি মামলায় অধীর-অশোক-কান্তি সহ বহু বিরোধী নেতা! নাম ধরে ধরে তীব্র আক্রমণ ব্রাত্যর

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আদালতে চিঠি দিয়েছেন সুদীপ্ত সেন। এমনকী, যেদিন বিধাননগরের এমপি-এমএলএ আদালতে হাজিরা দিয়েছিলেন, সেদিন আদালত থেকে বেরনোর সময়ে সারদাকর্তাকে বেশ কয়েকটি প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা। সেই ভিডিয়োটি টুইট করে শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবি তুলেছিল তৃণমূল। রাজভবনে দিয়ে রাজ্য়পালকে স্মারকলিপি দিয়েছিল শাসকদলের ৮ সদস্যের প্রতিনিধিদল। প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

শুভেন্দুর বিরুদ্ধে কেন পদক্ষেপ করছে না সিবিআই? জনস্বার্থ মামলা দায়ের করা হয় হাইকোর্টে। এদিন মামলাটির শুনানি হয় প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে। শুনানিতে মামলাকারী আইনজীবী রমাপ্রসাদ সরকার বলেন, 'সারদাকর্তা সুদীপ্ত সেন চিঠি লিখে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বেআইনিভাবে টাকা নেওয়ার দায়ে অভিযুক্ত করেছেন। কিন্তু এখনও পর্যন্ত বিরোধী দলনেতা ডেকে জিজ্ঞাসাবাদ করেনি সিবিআই। অথচ একই মামলা অন্য প্রভাবশালীদের গ্রেফতার করা হয়েছে'। শুভেন্দু আইনজীবীর পাল্টা সওয়াল, 'প্রায় ৯ বছর ঘটনাটি ঘটেছে। অথচ বিধানসভা ভোটের  আগে ওই চিঠি লিখেছিলেন সুদীপ্ত। ওই চিঠির পিছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্যে আছে কিনা, তা দেখতে হবে'।  'সময়মতো সবাইকে জিজ্ঞাসাবাদ করা হবে', আদালতে বলেন সিবিআইয়ের আইনজীবী।

আরও পড়ুন: St Xavier’s University, Kolkata: 'সমস্যাটা বিকিনি বা অধ্যাপিকার নয়, সমস্যাটা সমাজের ও ভাবনার!'

সারদা মামলায় ৭ বছর ধরে বন্দি সুদীপ্ত সেন। একুশের বিধানসভা ভোট তখন দোরগোড়ায়। সংশোধানাগারা বসে প্রধানমন্ত্রী ও মুখ্য়মন্ত্রীকে চিঠি লিখেছিলেন তিনি। সূত্রের খবর, ওই চিঠিতে বিভিন্ন রাজনৈতিক দলের ৬ প্রভাবশালীর নাম উল্লেখ করেছিলেন। অভিযোগ করেছিলেন, বিভিন্ন সময়ে তাঁর কাছ থেকে টাকা নিয়েছেন ওই ৬ প্রভাবশালী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.