নারদ তদন্ত নিয়ে প্রশ্ন হাইকোর্টে

রাজনৈতিক প্রভাবশালীদের নিয়ে চাঞ্চল্যকর ভিডিও। রীতিমতো তোলপাড় রাজ্য রাজনীতিতে। নারদ কাণ্ডের সিবিআই তদন্তের দাবি জানিয়ে জনস্বার্থ মামলা হয় হাইকোর্টে। এই মামলার তদন্ত করবে কে তা নিয়েই শুক্রবার সরগরম রইল আদালত।

Updated By: Jan 6, 2017, 09:55 PM IST
নারদ তদন্ত নিয়ে প্রশ্ন হাইকোর্টে

ওয়েব ডেস্ক: রাজনৈতিক প্রভাবশালীদের নিয়ে চাঞ্চল্যকর ভিডিও। রীতিমতো তোলপাড় রাজ্য রাজনীতিতে। নারদ কাণ্ডের সিবিআই তদন্তের দাবি জানিয়ে জনস্বার্থ মামলা হয় হাইকোর্টে। এই মামলার তদন্ত করবে কে তা নিয়েই শুক্রবার সরগরম রইল আদালত।

নারদ কাণ্ডের তদন্তভার সিবিআইকে দেওয়ার ইঙ্গিত হাইকোর্টের। প্রধান বিচারপতি নিশীথা মাত্রের মন্তব্য, নারদকাণ্ডের তদন্ত হওয়া প্রয়োজন। এরাজ্যের পুলিস দিয়ে এই তদন্ত সম্ভব নয়। কোনও স্বাধীন সংস্থাকে দিয়ে তদন্ত করানো উচিত।

শুক্রবার দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি নিশিথা মাত্রের বেঞ্চে এই মামলার শুনানি ছিল। সেখানেই আদালত বলে, যা প্রমাণ আদালতের সামনে আছে তা আরও তদন্ত সাপেক্ষ। প্রশ্ন হল, কে তদন্ত করবে? অভিযুক্তদের বিরুদ্ধে তদন্তে স্থানীয় পুলিস যথেষ্ট নয়। কোনও স্বাধীন সংস্থাকে দিয়ে তদন্ত করানো উচিত।

আরও পড়ুন- ED-র চিঠিতে মোট নাম ১১ জনের, প্রথম ২ গ্রেফতার, এবার কারা?

দায়িত্ব প্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চ এর পরেই মন্তব্য করে, এটা দুঃখজনক, শুধু এরাজ্য নয় সর্বত্র শাসকদলের বিরুদ্ধে কেউ কোনও অভিযোগ করলে পুলিস ব্যবস্থা নেয় না। তবে পুলিসের উপরেই আস্থা রেখে রাজ্যের  অ্যাডভোকেট জেনারেল বলেন, নারদ মামলার তদন্তভার CBI কে দেওয়ার প্রয়োজন নেই।  যাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা টাকা চেয়েছেন, জমা পড়া ভিডিও টেপে এমন কিছু ধরা পড়েনি। এই ছবি দিয়ে তাঁরা ঘুষ  নিয়েছেন প্রমাণ হয় না।

অভিযুক্ত পক্ষের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় সওয়াল করতে উঠে বলেন, ভোট ঘোষণার পর বিজেপি সাংবাদিক সম্মেলন করে বিষয়টা সামনে আনে। এক মামলাকারী অমিতাভ চক্রবর্তী নিজে ভোটে দাঁড়িয়েছেন। এটা জনস্বার্থ মামলা না কি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণদিত মামলা? আদালত অবশ্য বলে, হতে পারে কেউ টাকা চাননি। হতে পারে এটা শুধুই অনুদান বা চাঁদা। কিন্তু চাঁদা নেওয়ারও নিয়ম আছে, আইন আছে।

আরও পড়ুন- কেন্দ্রে রাজনাথ থেকে জেটলি যে কেউ শাসক হোক, মোদী নয় : মমতা

আগামী বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি। তবে শুক্রবারের শুনানির পর আইনজ্ঞ মহলের অনেকেই সিবিআই তদন্তের ইঙ্গিত পাচ্ছেন।

.