Anubrata Mandal: ওষুধেই সারবে অনুব্রতর অণ্ডকোষের সংক্রমণ, আর যে কারণে উডবার্নে ঠাঁই হল না 'কেষ্ট'র!

Anubrata Mandal: এছাড়া হাসপাতাল সূত্রে খবর, অনুব্রতর হৃদযন্ত্রের সমস্যা রয়েছে। কিন্তু, তা ওষুধ দিয়ে নিয়ন্ত্রণ করা সম্ভব। নতুন করে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়নি। তাই ভর্তির প্রয়োজন নেই। তাঁর ফুসফুসে স্প্যাজম রয়েছে, কিন্তু সেটা দীর্ঘদিনের। ওষুধের ডোজ বদলে তাঁর শারীরিক অবস্থা নিয়ন্ত্রণে রাখা সম্ভব। সেজন্য নাকি ভর্তি না করার মত দিয়েছেন চেস্ট ফিজিশিয়ানরা। 

Edited By: তনুজিৎ দাস | Updated By: Aug 8, 2022, 04:32 PM IST
Anubrata Mandal: ওষুধেই সারবে অনুব্রতর অণ্ডকোষের সংক্রমণ, আর যে কারণে উডবার্নে ঠাঁই হল না 'কেষ্ট'র!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কার্যত স্বপ্নভঙ্গ! এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) ঠাঁই হল না অনুব্রতর (Anubrata Mandal)। নিজাম প্যালেসে সিবিআই হাজিরা এড়িয়ে সোমবার হাসপাতালে গেলেও, চিকিৎসকদের পরামর্শে খালি হাতেই ফিরতে হচ্ছে বীরভূম জেলা তৃণমূলের (TMC) সভাপতিকে। এখনই তাঁকে ভর্তির প্রয়োজন নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। এবার কী করবেন 'কেষ্টদা'? গোরুপাচার মামলায় (Cattle/Cow Smuggling Case) সোমবারই তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাহলে কি সিবিআই দফতরে যাবেন অনুব্রত (Anubrata Mandal)? সেদিকে যেমন অনেকের নজর রয়েছে, তেমন প্রশ্ন উঠছে কেন এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হল না বীরভূমের দর্দোণ্ডপ্রতাপ এই নেতাকে? 

সোমবার অনুব্রত মণ্ডলের স্বাস্থ্য পরীক্ষা করেন এসএসকেএম-এর সাতজন বিশেষজ্ঞ চিকিৎসক। মেডিসিন বিভাগের চিকিৎসক সৌমিত্র ঘোষ, সার্জারি বিভাগের চিকিৎসক দীপ্তেন্দ্র সরকার, কার্ডিও বিভাগের চিকিৎসক সরোজ মণ্ডল, চেস্ট বিভাগের চিকিৎসক সোমনাথ কুণ্ডু, ইউরোলজি বিভাগের চিকিৎসক দিলীপ পাল, এন্ডোক্রিনোলজি বিভাগের চিকিৎসক শুভঙ্কর চৌধুরি এবং ফিজিক্যাল মেডিসিন বিভাগের চিকিৎসক রাজেশ প্রামাণিক, সেই টিমের সদস্য ছিলেন। সার্জারি আর ইউরোলজি বিশেষজ্ঞদের মতে, অনুব্রতর অণ্ডকোষে যে সংক্রমণ হয়েছিল, তা  অ্যান্টিবায়োটিক দিয়ে সারিয়ে তোলা সম্ভব। সেজন্য ভর্তির প্রয়োজন নেই। এর আগে বীরভূম জেলা তৃণমূল সভাপতির দুটো অণ্ডকোষেই পুঁজ জমেছিল। যা নিয়ে সমস্যায় পড়েছিলেন তিনি।

আরও পড়ুন: Anubrata Mondal: খোলা আকাশের নিচেই কেষ্ট, রক্ষাকবচ দিল না এসএসকেএম

এছাড়া হাসপাতাল সূত্রে খবর, অনুব্রতর হৃদযন্ত্রের সমস্যা রয়েছে। কিন্তু, তা ওষুধ দিয়ে নিয়ন্ত্রণ করা সম্ভব। নতুন করে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়নি। তাই ভর্তির প্রয়োজন নেই। তাঁর ফুসফুসে স্প্যাজম রয়েছে, কিন্তু সেটা দীর্ঘদিনের। ওষুধের ডোজ বদলে তাঁর শারীরিক অবস্থা নিয়ন্ত্রণে রাখা সম্ভব। সেজন্য নাকি ভর্তি না করার মত দিয়েছেন চেস্ট ফিজিশিয়ানরা। শারীরিক অসুস্থতার কথা জানিয়ে আগেই সিবিআইকে চিঠি দিয়েছিলেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি। জানিয়েছিলেন সোমবার তিনি নিজাম প্যালেসে যেতে পারবেন না। সিবিআই সূত্রে খবর, অনুব্রতর আবেদন খতিয়ে দেখছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। 

এর আগে  গোরুপাচার কাণ্ডে পাঁচবার অনুব্রত মণ্ডলকে নোটিস দিয়েছিল সিবিআই। পঞ্চম নোটিসের পর কলকাতায় সিবিআই দফতর নয়, বরং এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়ে যান 'কেষ্টদা'। এরপর যেদিন তিনি হাসপাতাল থেকে বের হন, সঙ্গে সঙ্গে ষষ্ঠ নোটিস পাঠায় সিবিআই। অনুব্রত মণ্ডলকে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.