নারদ কাণ্ডে ফাইল খতিয়ে দেখা শেষ, আগামিকালই হাইকোর্টে রিপোর্ট পেশ করতে পারে CBI

নারদ কাণ্ডে সম্ভবত আগামিকালই হাইকোর্টে রিপোর্ট পেশ করবে CBI। স্টিং অপারেশনের সমস্ত প্রয়োজনীয় ফাইলগুলি খতিয়ে দেখা শেষ। সবকটি অডিও কথোপকথন ট্রান্সস্ক্রিপ্ট করার কাজও শেষ করেছেন গোয়েন্দারা। আজ বিকেলেই রিপোর্টের খসড়া পাঠানো হবে দিল্লিতে CBI-এর আইনি সেলে। সেখান থেকে সবুজ সঙ্কেত পেলে সেই রিপোর্ট পেশ করা হবে হাইকোর্টে।

Updated: Mar 20, 2017, 09:15 AM IST
নারদ কাণ্ডে ফাইল খতিয়ে দেখা শেষ, আগামিকালই হাইকোর্টে রিপোর্ট পেশ করতে পারে CBI

ওয়েব ডেস্ক: নারদ কাণ্ডে সম্ভবত আগামিকালই হাইকোর্টে রিপোর্ট পেশ করবে CBI। স্টিং অপারেশনের সমস্ত প্রয়োজনীয় ফাইলগুলি খতিয়ে দেখা শেষ। সবকটি অডিও কথোপকথন ট্রান্সস্ক্রিপ্ট করার কাজও শেষ করেছেন গোয়েন্দারা। আজ বিকেলেই রিপোর্টের খসড়া পাঠানো হবে দিল্লিতে CBI-এর আইনি সেলে। সেখান থেকে সবুজ সঙ্কেত পেলে সেই রিপোর্ট পেশ করা হবে হাইকোর্টে।

এদিকে, নারদা মামলায় CBI তদন্তের নির্দেশের বিরোধিতায় আজই সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য সরকার। রাজ্যের হয়ে মামলা লড়বেন কপিল সিব্বল। হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে আবেদন করবে রাজ্য। কিসের ভিত্তিতে CBI  তদন্ত, শীর্ষ আদালতে সে প্রশ্নই রাখবে রাজ্য। মামলাকারী পুলিসে অভিযোগ জানিয়েই জনস্বার্থ মামলা করেন। পুলিসকে তদন্ত করার জন্য সময়ই দেওয়া হয়নি বলে অভিযোগ।

গত বছর বিধানসভা ভোটের ঠিক আগে এই ভিডিও কেন প্রকাশ করা হল, সেপ্রশ্নও রাখবে রাজ্য। ভিডিওতে যাদের দেখা গেছিল তাদের কয়েকজনের পক্ষ থেকেও দিল্লিতে আইনি তত্পরতা শুরু হয়েছে বলে খবর। ফলি নরিম্যান, KK ভেনুগোপাল, গোপাল সুব্রহ্মণ্যমের মতো প্রথমসারির  আইনজীবীদের সঙ্গেও এই মামলা নিয়ে কথা হয়েছে বলে জানা গেছে। (আরও পড়ুন- মারামারির ঘটনায় গ্রুপ অফ বারস্ এর মালিক জগজিত্‍ সিং গ্রেফতার )