গরুপাচারকাণ্ডে বিনয় মিশ্রের বাবা-মা-কে নোটিস CBI-র

বুধবার নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ।

Updated By: Jul 24, 2021, 12:24 PM IST
গরুপাচারকাণ্ডে বিনয় মিশ্রের বাবা-মা-কে নোটিস CBI-র

নিজস্ব প্রতিবেদন: গরু পাচারকাণ্ডে অভিযুক্ত ছেলে। বিনয় মিশ্রের বাবা-মাকে এবার নোটিশ পাঠাল CBI। আগামী বুধবার তাঁদের নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দিয়েছেন তদন্তকারীরা। সঙ্গে নিয়ে যেতে হবে পরিচয়পত্র, পাসপোর্ট ও আয়কর সংক্রান্ত নথি। 

বিনয় মিশ্র এখনও পলাতক। বিদেশে গা-ঢাকা দিয়েছে সে। গরু পাচার মামলায় তদন্তে নেমে একটি ডায়েরি হদিস পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারীর সংস্থা। দিন কয়েক আগে আদালতে সিবিআই-র এএসজি দাবি করেন, বিনয় মিশ্র মামলা আদপে এক বৃহৎ ষড়যন্ত্র। গরুপাচার-কাণ্ডের অন্যতম অভিযুক্ত ইমানুল টাকা পাঠাত বিএসএফ কমান্ডান্ট মনোজ সানাকে। সেখান থেকে তার অন্যতম সহযোগী সতীশের মাধ্যমে টাকা যেত বিনয়ের হাতে। অপরাধীদের নিরাপত্তা সুনিশ্চিত করত বিনয়। পুলিস, প্রশাসন সবই ছিল তাদের হাতের মুঠোয়। 

আরও পড়ুন: শিকেয় রাজ্যের করোনা বিধি! মাস্ক ছাড়াই 'পার্টি' রেলের অফিসে

জানা গিয়েছে, গতকাল অর্থাত্‍ শুক্রবার রাসবিহারীর ধর্মদাস রোডে বিনয়ের বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। তখন অবশ্য বাবা তেজবাহাদুর ও মা ললিতা মিশ্রের দেখা মেলেনি।  নিরাপত্তারক্ষীরাও কিছু বলতে পারেননি। বাধ্য হয়েই বাড়ির দেওয়ালে টাঙিয়ে দেওয়া হয় নোটিসে। ওই নোটিসে পরিচয়পত্র, পাসপোর্ট ও আয়কর সংক্রান্ত নথি নিয়ে বুধবার নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে দু'জনকেই।

তদন্তকারীদের অনুমান, গরু পাচারকাণ্ডে যে টাকা পেত বিনয়, সেই টাকা জমা পড়ত তার বাবা-মায়ের অ্যাকাউন্টে। কয়লা পাচারকাণ্ডে ইতিমধ্যেই ইডি-র হাতে গ্রেফতার হয়েছে ভাই বিকাশ মিশ্র। এখন সিবিআই-র হেজাজতে। সিবিআই দফতরে হাজিরা এড়ালে বিনয় মিশ্রের বাবা-মায়ের বিরুদ্ধে গ্রেফতার পরোয়ানা জারি করা হতে পারে।  

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

E

.