Modi-র 'ভারতমালা' প্রকল্প বন্ধ বাংলায়, জমি নেওয়া হচ্ছে না, হাইকোর্টে জানাল কেন্দ্র

জমি দেওয়া হচ্ছে না। তাই মোদী সরকারের 'ভারতমালা' প্রকল্প থেকে বাদ রাজ্য। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে একথা জানালেন কেন্দ্রের আইনজীবী। 

Updated By: Sep 30, 2021, 04:20 PM IST
Modi-র 'ভারতমালা' প্রকল্প বন্ধ বাংলায়, জমি নেওয়া হচ্ছে না, হাইকোর্টে জানাল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: জমি দেওয়া হচ্ছে না। তাই মোদী সরকারের 'ভারতমালা' প্রকল্প থেকে বাদ রাজ্য। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে একথা জানালেন কেন্দ্রের আইনজীবী। 

দেশের সীমান্তবর্তী জেলাগুলির মধ্যে সংযোগ স্থাপন ও সুগম যাতায়াতের জন্য 'ভারতমালা' প্রকল্প চালু করেছিল মোদী সরকার। এজন্য ২০১৭ সালে নদিয়া, মুর্শিদাবাদ ও মালদহ-সহ একাধিক জেলায় জমি অধিগ্রহণের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। জমি দিতে না চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন নন্দকিশোর মুন্দ্রা নামে মুর্শিদাবাদের এক বাসিন্দা। ওই মামলায় আদালত কেন্দ্রের কাছে জমি অধিগ্রহণ নিয়ে বিস্তারিত জানতে চায়।

এ দিন হাইকোর্টের বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে ছিল ওই মামলার শুনানি। কেন্দ্র ও জাতীয় সড়ক কর্তৃপক্ষ আদালতকে মৌখিকভাবে জানায়, 'ভারত মালা' প্রকল্পের জন্য এ রাজ্যে কোনও জমি নেওয়া হচ্ছে না। ওই প্রকল্পের কাজও বন্ধ রয়েছে। 

এমন একটি আধুনিক সড়ক প্রকল্প থেকে কেন বাদ পড়ল রাজ্য? সেই প্রশ্নের যথাযথ কোনও উত্তরও দিতে পারেনি জাতীয় সড়ক কর্তৃপক্ষ।

আরও পড়ুন- By-Poll: আমায় খুব ভালোবাসে, কৃষ্ণের নাম নিলে কৃষ্ণ অখুশি হয় না আমিও হই না: Madan

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.