মেঘের আড়ালে ডিসেম্বরের শীত

Last Updated: Wednesday, December 12, 2012 - 13:30

আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বীরভূম, বর্ধমান, বাঁকুড়া এবং পুরুলিয়ায় বৃষ্টি হতে পারে। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের তরাই-ডুয়ার্সেও। গত দুদিনে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেড়েছে। তার সঙ্গে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কাজ করায়, বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় সকালের দিকে কুয়াশা থাকবে। সেকারণে দিনের তাপমাত্রা বাড়বে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিক এর থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বেশি থাকবে। ঘন কুয়াশা থাকবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। সেখানেও সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকবে।
সকাল থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলি কুয়াশাচ্ছন্ন আকাশ। কোথাও কোথাও এখনও চলছে বৃষ্টিপাত। কুয়াশা থাকার কারণে দিনের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। বীরভূম, বাঁকুড়া, বর্ধমান, পুরুলিয়ায় সকাল থেকে অল্প বৃষ্টিপাত হয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ ক্রমশ পরিষ্কার হচ্ছে। নতুন করে বৃষ্টিপাত শুরু হয়েছে পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে।  
বুধবার সকাল থেকে কুয়াশার চাদরে ঢাকা ছিল উত্তরের জেলাগুলি। তাপমাত্রার তেমন হেরফের না হলেও শীত রয়েছে। কোথাও কোথাও আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বৃষ্টি হয়নি। মালদা জেলায় ঘন কুয়াশার কারণে যান চলাচল ব্যাহত হয়েছে।   সকাল থেকে ঠাণ্ডা হাওয়া বইছে জেলা জুড়ে। ফলে কমছে তাপমাত্রা। সকালে মালদার সর্বনিম্ন তাপমাত্রা ছিল আট দশমিক নয় ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি না হলেও, মুর্শিদাবাদ জেলাতেও সকাল থেকে কুয়াশার দাপট অব্যাহত।



First Published: Wednesday, December 12, 2012 - 13:30


comments powered by Disqus