Mamata Banerjee: বড়দিনে উপহার! রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ ঘোষণা মুখ্যমন্ত্রীর...

 প্রতিবারের মতো এবার পার্কস্ট্রিটের অ্যালেন পার্কে উৎসবের সূচনা করলেন মমতা।

Updated By: Dec 21, 2023, 05:53 PM IST
Mamata Banerjee: বড়দিনে উপহার! রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ ঘোষণা মুখ্যমন্ত্রীর...

দেবারতি ঘোষ: আর বেশি দেরি নেই। সামনেই বড়দিন। প্রতিবারের মতো এবার পার্কস্ট্রিটের অ্যালেন পার্কে উৎসবের সূচনা করলেন মুখ্য়মন্ত্রী। সঙ্গে ১ জানুয়ারি থেকে রাজ্য সরকার কর্মচারীদের জন্য আরও ৪ শতাংশ মহার্ঘ্য ভাতা ঘোষণাও।

আরও পড়ুন:  Abhijit Gangopadhyay: 'প্লিজ পুরনো কথা ভুলে যান', বিচারপতি গাঙ্গুলির অনুরোধে উঠল 'এজলাস বয়কট'

শুরু হয়ে গেল কলকাতা ক্রিসমাস উৎসব। ২১ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত এই উৎসব চলবে পার্কস্ট্রিটে। অ্যালেন পার্কে উৎসবের সূচনা করলেন মুখ্যমন্ত্রী। কবে? আজ, বৃহস্পতিবার। 

মুখ্যমন্ত্রীর ঘোষণা, '১ জানুয়ারি থেকে আরও ৪ শতাংশ ডিএ পাবেন ১৪ লক্ষ সরকারি কর্মচারী, শিক্ষক, অশিক্ষক কর্মচারী, পেনশনভোগীরা'। তিনি বলেন, আমরা দিই এটা মাঝে মাঝে। যদিও আমাদের পে-কমিশন আছে। এটা আমরা বাড়তি দিই। কারণ কেন্দ্রীয় সরকারের বেতন কমিশন। ওদের সেটা নেই, ডিএটা আছে। ওদের সার্ভিস রুল আলাদা, আমাদের সার্ভিস রুল আলাদা। আমাদের এটা বাধ্যতামূলক নয়, ঐচ্ছিক। তা সত্ত্বেও আমরা দিয়ে যাই। কারণ আমাদের কর্মচারীরা দিনরাত পরিশ্রম করে। আরও ৪ শতাংশ ডিএ বাড়ানো হল। এটা পয়লা জানুয়ারি থেকে কার্যকরী হবে'।

এদিকে বকেয়া ডিএ-র দাবিতে ধর্মতলায় এখনও অবস্থান বিক্ষোভে সরকারি কর্মচারীদের সংগ্রামী যৌথ মঞ্চ। মুখ্য়মন্ত্রীর ঘোষণায় খুশি নন আন্দোলনকারীরা। মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, 'দান করলেন আর কী, বক্তব্যের মধ্য়ে এরকম একটা প্রতিফলন। কর্মচারীরা কারও মালিকানায় চাকরি করেন না। কর্মচারীরা যদি কারও চাকর হয়ে থাকেন, তাহলে সেটা জনগণের। যে নিয়মকানুন আছে, সেই নিয়মকানুন মেনে আমাদের চল্লিশ শতাংশ বকেয়া ডিএ-র পরিমাণ। ৪ শতাংশ দিয়েছেন। বাকি ৩৬ শতাংশের হিসেবও আমরা চাই'।

আরও পড়ুন:  Kolkata Ocean World: কলকাতায় প্রথমবার জলজ থিম পার্ক, ক্রিসমাসের ছুটিতে শহরেই সমুদ্র-সফর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.