এলাকা চালাবে ক্লাব, 'খেলাশ্রী' অনুষ্ঠানে গুরুদায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী

বুধবার ৪,৩০০ ক্লাবের হাতে ২ লক্ষ টাকা করে অনুদান তুলে দেওয়া হয় রাজ্য সরকারের তরফে। পাশাপাশি এদিন অবসরপ্রাপ্ত ক্রীড়াবিদদের জন্য স্বাস্থ্যসাথী প্রকল্পের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

Updated By: Jan 24, 2018, 05:01 PM IST
এলাকা চালাবে ক্লাব, 'খেলাশ্রী' অনুষ্ঠানে গুরুদায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : এলাকা চালাবে ক্লাব। একটা এলাকাকে সুষ্ঠুভাবে চালানোর দায়িত্ব নিতে হবে এলাকার ক্লাবগুলিকেই। বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত খেলাশ্রী অনুষ্ঠানে এভাবেই গ্রাম থেকে শহর, ক্লাবকে বাড়তি গুরুত্ব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন ৪,৩০০ ক্লাবের হাতে ২ লক্ষ টাকা করে অনুদান তুলে দেওয়া হয় রাজ্য সরকারের তরফে। মুখ্যমন্ত্রী বলেন, "একটি যুব ক্লাবের দায়িত্ব শুধু মাঠে-ময়দানে নয়। চরিত্রগঠনের মতো গুরুদায়িত্বও যুব ক্লাবগুলির কাঁধে। তাদেরই দায়িত্ব জাতি ও সমাজকে নেতৃত্ব দেওয়া।" তিনি বলেন, "একটা ক্লাব এলাকার চোর-ডাকাতকে আটকে দেয়।" এলাকার উন্নয়নে ক্লাবগুলিকে নিজেদের মধ্যে প্রতিযোগিতার কথাও বলেন মমতা। সেইসঙ্গে কোথাও কোনও ঘৃণা-বিদ্বেষ মাথাচাড়া যাতে না দেয়, সেই সম্পর্কেও হঁশিয়ার করেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি এদিন অবসরপ্রাপ্ত ক্রীড়াবিদদের জন্য স্বাস্থ্যসাথী প্রকল্পের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এই প্রকল্পের আওতায় ৫ লক্ষ টাকা পর্যন্ত বিমার সুবিধা পাবেন অবসরপ্রাপ্ত ক্রীড়াবিদরা। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত খেলাশ্রী অনুষ্ঠানে আজ বাংলার কৃতী ক্রীড়াবিদদের হাতে ট্রফি, স্মারক ও উত্তরীয় তুলে দেওয়া হয়।

আরও পড়ুন, জাতীয় সড়কে চাঁদার জুলুমবাজির প্রতিবাদে রুদ্রমূর্তি রূপার, দেখুন

একনজরে সম্মানপ্রাপকরা-

খেল সম্মান- মণিকা সরেন, স্বপ্না বর্মন, ভাস্কর মুখোপাধ্যায়, অরিন্তপ দাশগুপ্ত, ইন্দ্রজিৎ পাল, প্রিয়াঙ্কা রায়, সঙ্গীতা বাঁশফোড়, দেবাশিস সেন, অঙ্কুর দাস, শুভঙ্কর প্রামাণিক, রিমো সাহা

বাংলার গৌরব সম্মান- আশিস মণ্ডল, অপর্ণা ঘোষ, পলাশ নন্দী, মিঠু মুখোপাধ্যায়, মিনতি রায়, তনুময় বসু, তরুণ দে, অভিজিৎ দেবনাথ, রুপালি পাণ্ডে (হালদার), ইনাম উর রহমান, গৌরী ঘোষ, দিলীপ কুমার সেন, ফ্রান্সিস গোমেজ

ক্রীড়া গুরু সম্মান- সুবাস সরকার

বিশেষ সম্মান- ঝুলন গোস্বামী, সৌরভ কোঠরি, সৌম্যজিৎ ঘোষ, সায়নী দাস, তৃষা দেব, অতনু দাস, অর্পিতা মুখোপাধ্যায়, মেহুলি ঘোষ, প্রাঞ্জল বন্দ্যোপাধ্যায়, রহিম আলি, অভিজিৎ সরকার, জিতেন্দ্র সিং, ৭১তম সন্তোষ ট্রফি জয়ী বাংলার ফুটবল দলের সদস্যরা।

জীবনকৃতী সম্মান- রীতা সেন, অরুণ ঘোষ

.