Mamata Banerjee: 'ভারত বলতে কী বোঝায়'? স্বাধীনতা দিবসের আগে ডিপি বদল মমতার

সোশ্যাল মিডিয়ায় একই ছবি প্রোফাইল ছবি হিসেবে ব্য়বহার করা হল তৃণমূলের ফেসবুকে পেজে, টুইটারে অ্যাকাউন্টের ডিপিতেও।  

Updated By: Aug 13, 2022, 08:19 PM IST
Mamata Banerjee: 'ভারত বলতে কী বোঝায়'? স্বাধীনতা দিবসের আগে ডিপি বদল মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: 'ভারত... যেখানে ভিন্নতার মাঝে ঐক্য বিরাজ করে'। স্বাধীনতা দিবসের আগে এবার টুইটার অ্যাকাউন্টের ডিপি বদলে ফেললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশ সম্পর্কে তাঁর ভাবনাও কথা জানালেন।

আর মাত্র একদিনের অপেক্ষা। সোমবার ভারতের স্বাধীনতা প্রাপ্তির ৭৫ বছর পূর্ণ হবে। আজাদি কা অমৃত মহোৎসবে মাতোয়ারা গোটা দেশ। সঙ্গে তেরঙা যাত্রা, পোস্ট অফিস থেকে জাতীয় পতাকা বিতরণ-সহ আরও নানা কর্মসূচি চলছে। শুধু তাই নয়, স্বাধীনতা দিবসে আগে সোশ্য়াল মিডিয়ায় নিজের প্রোফাইল ছবির জায়গায় জাতীয় পতাকার ছবি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং। প্রোফাইল ছবি বদলের আহ্বান জানিয়েছেন দেশবাসীকেও। 

গান্ধীজী, নেতাজি সুভাষ, ঋষি অরবিন্দ, রামমোহন রায়, ভগৎ সি.....জাতীয় পতাকার রংয়ের সঙ্গে স্বাধীনতা সংগ্রামীদের ছবিকে ডিপি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। লিখলেন, 'ভারত, যেখানে ভিন্নতার মাঝে ঐক্য বিরাজ করে। ভারত, যেখানে বিভিন্ন সংস্কৃতি ও ধর্মালম্বীদের শান্তিপূর্ণ সহাবস্থান। ভারত, যেখানে গণতান্ত্রিক মূল্যবোধ ও জনগণের অধিকার রক্ষিত হয়। হ্যাঁ, এটাই আমাদের ভারত। দেশবাসীর কাছে জানতে চাইলেন, 'এ মহান দেশ সম্পর্কে আপনাদের ধারণা কী'?

 

 

 

টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় যে ছবিটি ডিপি করেছেন, সেই ছবিটিও প্রোফাইল ছবি হিসেবে ব্যবহার করা হয়েছে তৃণমূলের ফেসবুকে পেজে, টুইটারে অ্যাকাউন্টের ডিপিতেও।

এদিকে স্বাধীনতা দিবসে আগে সোশ্যাল মিডিয়ায় জাতীয় পতাকা হাতে নেহরুর ছবিতে প্রোফাইল করেছেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা, জয়রাম রমেশ, পবন খেরার মতো কংগ্রেস নেতারা। দেশের প্রথম প্রধানমন্ত্রীর ছবি শেয়ার করে রাহুল লিখেছেন, 'দেশের গর্ব আমাদের তেরঙা। আমাদের তেরঙা প্রতিটি ভারতীয়ের হৃদয়ে রয়েছে'। প্রোফাইলে ছবি বদলের পর আরএসএসকে কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। তাঁর প্রশ্ন, 'যে সংগঠনটি ৫২ বছর ধরে নাগপুরে তাদের সদর দফতরে জাতীয় পতাকা উত্তোলন করেনি, তারা কী প্রধানমন্ত্রীর কথা মানবে'? 

আরও পড়ুন: Azadi Ka Amrit Mahotsav: কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকারকে জাতীয় পতাকা উত্তোলনে বাধা? শোরগোল মেদিনীপুরে

সোমবার রীতিমাফিক দিল্লি লালকেল্লা পতাকা উত্তোলন করবেন মোদী। তারপর কী বুলেটপ্রুফ বাক্স থেকে ভাষণ দেবেন? সম্প্রতি লালকেল্লা স্বাধীনতা দিবসের প্রস্তুতির একটি ছবি প্রকাশ করেছে সংবাদসংস্থা পিটিআই। সেই ছবিতে দেখা যাচ্ছে, ১৫ অগাস্ট লালকেল্লায় যে পাঁচিলে দাঁড়িয়ে ভাষণ দেন প্রধানমন্ত্রী, সেই পাঁচিলে বুলেটপ্রুফ বাক্স লাগানো হচ্ছে। প্রধানমন্ত্রী হওয়ার পর স্বাধীনতা দিবসে লালকেল্লা থেকে বুলেটপ্রুফ বাক্স থেকে কখনও ভাষণ দেননি মোদী। বরং প্রোটোকোল ভেঙে শিশুদের সঙ্গে দেখা করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.