Mamata Banerjee: দ্বিতীয়ায় একগুচ্ছ পুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী; পঞ্চমী থেকে নবান্নে কন্ট্রোলরুম

এবছর মহালয়া ৩ দিন আগে থেকে পুজো উদ্বোধন শুরু করে দিয়েছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। এখনও পর্যন্ত জেলা ও কলকাতা মিলিয়ে কয়েকশো পুজোর উদ্বোধন করে ফেলেছেন তিনি।

Updated By: Sep 27, 2022, 07:36 PM IST
Mamata Banerjee: দ্বিতীয়ায় একগুচ্ছ পুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী; পঞ্চমী থেকে নবান্নে কন্ট্রোলরুম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: 'হেরিটেজ তকমা পেয়ে আমরা গর্বিত'। দ্বিতীয়ায় দক্ষিণ কলকাতার একগুচ্ছ পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, শিবমন্দিরের পুজোয় গিয়ে একটি স্টল থেকে কেটলি ও হ্যারিকেনও কিনলেন তিনি। পঞ্চমী থেকে নবান্নে খোলা হচ্ছে কন্ট্রোল রুম।

শহরে উৎসবের আমেজ। এবছর মহালয়ার ৩ দিন আগে থেকেই পুজোর উদ্বোধন শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। গত বৃহস্পতিবার  ৩ পুজোর উদ্বোধন করেছিলেন। শ্রীভূমি স্পোটিং ক্লাব, সল্টলেক এফডি ব্লক ও উত্তর কলকাতার টালা প্রত্যয়। শ্রীভূমির পুজো উদ্বোধনের পর মন্ত্রী সুজিত বসুকে উদ্দেশ্য করে বলেছিলেন, বাবুকে একটাই অনুরোধ, 'রাস্তা যেন বন্ধ না হয়। শেষকালে লোকে প্লেন ধরতে পারল না। রাস্তা যেতে পারল না। এগুলো যেন না হয়'। সঙ্গে হুঁশিয়ারি, 'বিশ্ববাংলা থেকে একদম  ঘ্যাচাং ফু করে দেব। শ্রীভূমির ভিড়ে মানুষের যেন সমস্যা না হয়। মন্ত্রী হিসেবে নাগরিকদের কথাও ভাবতে হবে'। এখনও পর্যন্ত জেলা ও কলকাতা মিলিয়ে কয়েকশো পুজোর উদ্বোধন করে ফেলেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: দুর্গাপুজোর আগে পেটে টান! ক্ষোভে রাস্তায় নামলেন একাধিক 'ডেলভারি বয়'

এদিন দক্ষিণ কলকাতায় ছিলেন মুখ্যমন্ত্রী। একডালিয়া এভারগ্রিন, বালিগঞ্জ কালচারাল, সমাজসেবী-সহ ছোট-বড় একাধিক পুজোর উদ্বোধন করলেন তিনি। ইউনেস্কোর কালচারাল হেরিটেজের তালিকায় স্থান পেয়েছে বাঙালির শারদোৎসব। এদিন হিন্দুস্তান পার্কে পুজোর উদ্বোধনের পর মুখ্যমন্ত্রী বলেন, 'হেরিটেজ তকমা পেয়ে আমরা গর্বিত। আমরা  বলতাম বিশ্ববাংলা, অনেকে হাসত, সত্যিই কি হবে? আমরা যখন বলতাম স্বপ্নের সকাল, অনেকেই ব্যঙ্গ করত। নেতিবাচক চিন্তা, নেতিবাচক দৃষ্টিভঙ্গি আমাদের অনেকটা তলানিতে এনে পৌঁছে দিয়েছিল'।

পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী
----
শীতলামন্দির, ভবানীপুর
আলিপুর সার্বজনীন
চেতলা কোলাহল
একডালিয়া এভারগ্রিন
ফাল্গুনী সংঘ
সিংহি পার্ক
বালিগঞ্জ কালচারাল
সমাজসেবী
হিন্দুস্তান পার্ক
শিবমন্দির
মুদিয়ালি
৬৬ পল্লী
বাদামতলা আষাঢ় সংঘ
সংঘশ্রী
মুক্তদল
ত্রিধারা

এদিকে পুজোর ৩০ সেপ্টেম্বর থেকে  ১০ অক্টোবর ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। এদিন নবান্নে বৈঠক করেন মুখ্যসচিব। ছুটি চলাকালীনও যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে বিষয়ে জেলা ও রাজ্যের আধিকারিকদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন তিনি। এমনকী, মুখ্যমন্ত্রীর নির্দেশের পঞ্চমী থেকে নবান্নে খোলা হবে কন্ট্রোলরুমও। দুটি শিফটে কাজ করবেন কর্মীরা। কবে, কোন শিফটে কারা থাকবেন, সেই তালিকা তৈরি করা হচ্ছে বলে সূত্রের খবর। কন্ট্রোলরুম খোলা থাকবে  কালিপুজো, ভাইফোঁটা, ছটপূজার দিনেও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.