Mamata Banerjee: চোপড়াকাণ্ডে পরিবার পিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেবে রাজ্য!

উত্তর দিনাজপুরের চোপড়ায় প্রাণ হারিয়েছেন ৪ শিশু। স্থানীয় দাবি, ভারত-বাংলাদেশ সীমান্তের দাসপাড়া পঞ্চায়েতের চেতনাগছ এলাকায় ড্রেন তৈরি করেছিল বিএসএফ। সেই ড্রেনেই পড়ে যায় শিশুরা।

Updated By: Feb 22, 2024, 09:40 PM IST
Mamata Banerjee: চোপড়াকাণ্ডে পরিবার পিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেবে রাজ্য!

সুতপা সেন: কাঠগড়ায় তুলেছিলেন বিএসএফকে। চোপড়া শিশুমৃত্যুতে এবার পরিবার পিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী। নবান্নে সূত্রে তেমনই খবর।

আরও পড়ুন:  Khalistani Controversy: খালিস্তানি মন্তব্যে বিক্ষোভ চলছে, রাজ্যপালের শরণে শিখ সম্প্রদায়

ঘটনাটি ঠিক কী? উত্তর দিনাজপুরের চোপড়ায় প্রাণ হারিয়েছেন ৪ শিশু। স্থানীয় দাবি, ভারত-বাংলাদেশ সীমান্তের দাসপাড়া পঞ্চায়েতের চেতনাগছ এলাকায় ড্রেন তৈরি করেছিল বিএসএফ। সেই ড্রেনেই পড়ে যায় শিশুরা।

এদিন নবান্নে তফশিলি জাতি, উপজাতি ও ওবিসিদের বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, এক অংশের অফিসারদের কাজে অখুশি তিনি। বৈঠকে মমতা বলেন, 'কিছু অফিসারদের অসহযোগিতার জন্য সরকারের মুখ পুড়বে কেন'? এসব বরদাস্ত করা হবে না। দরকারে ২ বছরের বেশি এক পদে রাখা হবে না'। সঙ্গে বার্তা, 'সরকার আদিবাসীদের পাশে আছে, সবরকম সাহায্য করবে সরকার'।

আরও পড়ুন: Kolkata: পরীক্ষা চলাকালীন-ই রক্তাক্ত-সংজ্ঞাহীন অবস্থায় টয়লেটে ছাত্রী!

তখন বাজেট অধিবেশন চলছে। চোপড়া শিশুদের মৃত্যুতে সরব হন মুখ্য়মন্ত্রী।বলেন, 'শিশুদের জীবনের কী কোনও দাম নেই? বিএসএফের আমি শাস্তি চাই।  তাঁদের জন্য বাচ্চাগুলি মারা গিয়েছে। কড়া পদক্ষেপ নিতে হবে কেন্দ্রীয় সরকারকে'। সঙ্গে অভিযোগ, 'এলাকায় দিয়ে গেরুয়া রঙের প্যাকেটে করে জিনিস দিচ্ছে। আপনি কে? তোমার কাজ সীমান্ত পাহারা দেওয়া, বিজেপির ক্যাম্প করা নয়'। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.