Mamata Slams Amit Shah: 'যদি কেউ বলে বাংলায় গেলে খুন হয়ে যাবেন, আমার গায়ে লাগে'; নাম না করে শাহকে নিশানা মমতার

এপ্রিল মাসে সংসদে দাঁড়িয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন,  "বাংলায় না যাওয়াই ভাল, গেলে খুন হয়ে যেতে পারেন।" বুধবার শাহকে পাল্টা দিলেন মুখ্যমন্ত্রী। 

Updated By: May 5, 2022, 02:02 PM IST
Mamata Slams Amit Shah: 'যদি কেউ বলে বাংলায় গেলে খুন হয়ে যাবেন, আমার গায়ে লাগে'; নাম না করে শাহকে নিশানা মমতার

নিজস্ব প্রতিবেদন: "বাংলায় না যাওয়াই ভাল, গেলে খুন হয়ে যেতে পারেন।" রাজ্যসভায় দাঁড়িয়ে এই ভাষাতেই পশ্চিমবঙ্গ সরকারের সমালোচনা করেছিলেন অমিত শাহ (Union Home Minister Amit Shah)। বুধবার রাজ্য সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। নাম না করে, সেদিন অমিত শাহের ওই সমালোচনার পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। 

কী বলেছিলেন অমিত শাহ (Union Home Minister Amit Shah)?

এপ্রিল মাসে সংসদের উচ্চকক্ষে দাঁড়িয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ফ্যাস্টির শব্দটার ব্যাখ্যাই বাংলার সরকার বদলে দিয়েছে। বরং বাংলার সরকার ফ্যাসিস্টের নয়া সংজ্ঞা তৈরি করেছে।" এরপরই তিনি আশঙ্কা প্রকাশ করে জানান, বাংলা গেলে খুন হতে হবে। স্বভাবতই দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখের এই কথা রাজনৈতিক মহলে শোরগোল ফেলে দেয়। 

এক বছর পর বুধবার রাজ্যে এসেছেন অমিত শাহ (Union Home Minister Amit Shah)। দু'দিনের রাজ্য সফরে, তাঁর ঠাসা কর্মসূচি রয়েছে। সরকারি কর্মসূচি ছাড়াও, রাজ্য বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন তিনি। ঠিক যেদিন রাজ্যে পা রেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, সেদিন'ই শাহের এক মাস আগে করা সমালোচনার জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। 

শাহকে মমতার পাল্টা জবাব

বুধবার নেতাজি ইন্ডোরের কর্মসূচি থেকে মুখ্যমন্ত্রী বলেন, "যদি কেউ বলেন বাংলায় যেও না, বাংলায় গেলে খুন হয়ে যাবেন, আমার গায়ে লাগে। বাংলা অন্য রাজ্যের থেকে অনেক ভাল।" সরাসরি বিজেপি শাসিত উত্তরপ্রদেশ, মধ্যপ্রেদেশের নাম করেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) অভিযোগ করেন, "উত্তরপ্রদেশে বিচার চাইতে গেলে পুলিস নির্যাতিতাকেই অত্যাচার করে। বাংলায় সেটা করার সাহস কারও হবে না। কেউ যদি এমন কাজ করে, তাহলে আমার চেয়ে খারাপ কেউ হবে না।" হুঁশিয়ারির সুরে মুখ্যমন্ত্রী জানান, নারী নির্যাতন সমর্থনযোগ্য নয়। এ রাজ্যে পুলিস রং না দেখে ব্যবস্থা নেয়। উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে হয় না। পশ্চিমবঙ্গে রাজনৈতিক রং না দেখে শাস্তি দেওয়া হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.