সময়ে ফ্ল্যাট না দিলে প্রোমোটারের হবে মোটা অঙ্কের জরিমানা!

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকা-সহ সারা রাজ্যে প্রোমোটাররাজ  ক্রমেই বেড়ে চলেছে। প্রতিনিয়ত টেলিভিশনের পর্দায় কিংবা সংবাদপত্রের পাতায় উঠে আসে এহেন গুচ্ছ গুচ্ছ খবর।

Updated: Apr 13, 2018, 08:46 PM IST
সময়ে ফ্ল্যাট না দিলে প্রোমোটারের হবে মোটা অঙ্কের জরিমানা!

নিজস্ব প্রতিবেদন:  প্রোমোটার দৌরাত্ম্য রুখতে এবার কড়া  মমতা সরকার। সময়ে ফ্ল্যাট না দিলে প্রোমোটারের হবে মোটা অঙ্কের জরিমানা।  কাজ বাকি রাখলেও প্রোমোটারের বিরুদ্ধে নেওয়া হবে কড়া ব্যবস্থা। স্পষ্ট জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  নবান্ন সূত্রে খবর, ইতিমধ্যে এব্যাপারে বিশেষ কমিটি গড়ছে রাজ্য সরকার।

আরও পড়ুন: অফিসের নাম করে ডাক্তারের বাড়ি ভাড়া নিয়েই চলত আসল কাজ

প্রোমোটার কথা দিয়েছিলেন, ছ’মাসের মধ্যে ফ্ল্যাটের চাবি তুলে দেবেন মালিকের হাতে। কিন্তু বছর ঘুরে যাওয়ার পরেও ফ্ল্যাট হাতে পাননি।  পাননি টাকাও। এহেন অভিযোগ রাজ্য ক্রেতা সুরক্ষা দফতরে জমা পড়ছে ভুরি ভুরি। অভিযোগের খতিয়ান দেখে চিন্তিত রাজ্য সরকারও।

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকা-সহ সারা রাজ্যে প্রোমোটাররাজ  ক্রমেই বেড়ে চলেছে। প্রতিনিয়ত টেলিভিশনের পর্দায় কিংবা সংবাদপত্রের পাতায় উঠে আসে এহেন গুচ্ছ গুচ্ছ খবর। গত কয়েক বছরে যে প্রোমোটারদের দৌরাত্ম্য আরও বেড়েছে, তার প্রমাণ পাওয়া যায় ক্রেতা সুরক্ষা দফতরে জমা পড়া অভিযোগের পরিসংখ্যানের ভিত্তিতে। নির্দিষ্ট সময়ে ফ্ল্যাট হাতে না-পাওয়া,  শর্তপূরণ না করে ফ্ল্যাট দেওয়া, বেআইনি জমিতে ফ্ল্যাট তৈরি, অভিযোগের ফিরিস্তি বেশ লম্বা।  তাই এবার প্রোমোটারদের দৌরাত্ম্য রুখতে কড়া পদক্ষেপ নিল রাজ্য সরকার।

আরও পড়ুন: একই সঙ্গে বিষ খেলেন মা ও দুই ছেলে, যাদবপুরের ঘটনায় সূত্র খুঁজছে পুলিস

নবান্ন সূত্রে জানা গিয়েছে, প্রোমোটারের বিরুদ্ধে যে কোনও অভিযোগই থাকুক না কেন, তা জানাতে হবে ক্রেতা সুরক্ষা দফতরে। অভিযুক্ত প্রোমোটারের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে সরকার।  হবে মোটা জরিমানাও। বিষয়টিতে তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।