Amarnath Cloudbrust: নবান্নে চালু কন্ট্রোলরুম; 'আমি হতবাক ও দুঃখিত', টুইট মুখ্যমন্ত্রীর

অমরনাথে নিখোঁজ হাওড়ার একই পরিবারের ৩ জন। আটকে পড়েছেন ধূপগুড়ির ৫ জন, কলকাতার লেকটাউনের ১ জন। 

Updated By: Jul 9, 2022, 04:51 PM IST
Amarnath Cloudbrust: নবান্নে চালু কন্ট্রোলরুম; 'আমি হতবাক ও দুঃখিত', টুইট মুখ্যমন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: প্রকৃতির রোষে দেবভূমি। অমরনাথ যাত্রায় প্রাকৃতিক বিপর্যয়ে 'হতবাক ও দুঃখিত' মুখ্যমন্ত্রী। টুইট করলেন, 'বাংলার তীর্থযাত্রীদের উদ্ধারের জন্য জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে'। কন্ট্রোল রুমে খোলা হল নবান্নে।

মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত জম্মু ও কাশ্মীরের অমরনাথ গুহা নিকটবর্তী একটি অংশ। প্রবল স্রোতে ভেসে গিয়েছে তীর্থযাত্রীদের বহু তাঁবু। এখনও পর্যন্ত ১৬ জন পুর্ণ্যার্থীর মৃত্যু খবর পাওয়া গিয়েছে। নিখোঁজ ৪০ জন। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ চালাচ্ছে সেনাবাহিনী, NDRF , ITBP ও কাশ্মীরের পুলিসে মাউন্টেন রেসকিউ টিম। আপাতত স্থগিত অমরনাথ যাত্রা।

তীর্থযাত্রায় গিয়ে প্রাকৃতিক বিপর্যয়ে আটকে পড়েছেন এ রাজ্যের পুণ্যার্থীরাও। অমরনাথে নিখোঁজ হাওড়ার একই পরিবারের ৩ জন। আটকে পড়েছেন ধূপগুড়ির ৫ জন, কলকাতার লেকটাউনের ১ জন। এদিন টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, 'অমরনাথে বিপর্যয়ের ঘটনায় আমি হতবাক ও শোকাহত। নিহতদের পরিজন, আটকে পড়া পুণ্যার্থী ও তাঁদের পরিবারের লোকেদের সমবেদনা জানাই। আমাদের দিল্লি রেসিডেন্স অফিসকে সক্রিয় করা হয়েছে। বাংলার তীর্থযাত্রীদের উদ্ধারের জন্য জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। নবান্নে কন্ট্রোলরুম খোলা হয়েছে'।

 

 

 

কীভাবে ঘটল এমন বিপর্যয়? ঘড়িতে তখন সাড়ে ৫টা। শুক্রবার বিকেলে পাহাড়ে গা বেয়ে আচমকাই নামতে থাকে জল ও কাদামাটি। ভেসে যায় তীর্থযাত্রীদের ২৫ তাঁবু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.