কয়লাকাণ্ডে তাড়া করছে গ্রেফতারি পরোয়ানা, হাইকোর্টের দ্বারস্থ Vinoy Mishra

গত ১৬ মার্চ বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে(Vikash Mishra) দিল্লি থেকে গ্রেফতার করেছে ইডি

Updated By: Mar 22, 2021, 08:06 PM IST
কয়লাকাণ্ডে তাড়া করছে গ্রেফতারি পরোয়ানা, হাইকোর্টের দ্বারস্থ Vinoy Mishra

নিজস্ব প্রতিবেদন: কয়লাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ তৃণমূল নেতা বিনয় মিশ্রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত। তার পর থেকেই তাকে হন্যে হয়ে খুঁজছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

আরও পড়ুন- WB assembly election 2021: বাঁকুড়ার সভা থেকে মুখ্যমন্ত্রীকে আক্রমণ রাজীবের

এদিকে, সিবিআইয়ের(CBI) তোলা অভিযোগ খারিজের আবেদন নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন বিনয় মিশ্র(Vinoy Mishra)। সোমবার মামলাটি ওঠে বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে। এনিয়ে শুনানির দিন ঠিক হয়েছে আগামী ৩১ মার্চ।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি বিনয় মিশ্রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে সিবিআই আদালত। গত প্রায় ১ মাস ধরে তাঁকে খুঁজছে সিবিআই। গরু পাচারের বিপুল অংকের টাকা বিনয়ের মাধ্যমে প্রভাবশালীদের কাছে পাঠানো হতো বলে দাবি তদন্তকারীদের। তাঁকে হাজিরা দেওয়ার জন্য একাধিকবার নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। বারংবার সমন পাঠিয়েও হাজির করতে না পেরে তার সম্পত্তি বাজেয়াপ্ত করার নোটিস দিয়েছে সিবিআই। তার বিরুদ্ধে লুক আউট নোটিস জারিরও প্রস্তুতি শুরু হয়েছে।

আরও পড়ুন-BJP-র ইশতাহার অডিও ক্য়াসেটের মতো, শুধু শোনা যায়, কোনও কাজ বাস্তবে দেখা যায় না: Abhishek

অন্যদিকে, গত ১৬ মার্চ বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে(Vikash Mishra) দিল্লি থেকে গ্রেফতার করেছে ইডি। ইডি ও সিবিআই সূত্রে খবর, বিনয়ের হয়ে যাবতীয় ব্যবসা সামলাতেন বিকাশ মিশ্র। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই কোথায় কোথায় টাকা যেত, আর কারা এর সাথে যুক্ত তা জানতে চান তদন্তকারীরা। জানা গিয়েছে, গত একমাস ধরে দিল্লিতেই গা ঢাকা দিয়েছিলেন তিনি। সিবিআই ও ইডির বারংবার তলব সত্ত্বেও গরহাজির ছিলেন বিকাশ।

.