অমানবিকতার চূড়ান্ত! কেষ্টপুরে করোনা আক্রান্ত পরিবারকে বাড়িছাড়া করল প্রতিবেশীরা

গত ১৫ দিন ধরে বাড়ি ছাড়া ওই পরিবার। আত্মীয়-স্বজনের বাড়ি ঘুরে ঘুরে দিন কাটাতে হচ্ছে তাঁদের। 

Reported By: সৌমেন ভট্টাচার্য্য | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Sep 6, 2020, 05:19 PM IST
 অমানবিকতার চূড়ান্ত! কেষ্টপুরে করোনা আক্রান্ত পরিবারকে বাড়িছাড়া করল প্রতিবেশীরা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : আবারও অমানবিক ঘটনার সাক্ষী থাকল কেষ্টপুর। করোনা আক্রান্ত হওয়ার কারণে বাড়িতে তালা মেরে দেওয়ার অভিযোগ উঠল প্রতিবেশীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কেষ্টপুরের তালবাগান এলাকার একটি বাড়িতে। 

জানা  গিয়েছে, ওই পরিবারের তিন সদস্য করোনা আক্রান্ত হন। আর সেই কারণে ওই বাড়িতে তালা মেরে দেওয়ার অভিযোগ উঠেছে ফ্ল্যাটের অন্য বাসিন্দা এবং পাড়ার লোকেদের বিরুদ্ধে। এরফলে গত ১৫ দিন ধরে বাড়ি ছাড়া ওই পরিবার। বাড়িতে থাকতে পারছেন না তাঁরা। আত্মীয়-স্বজনের বাড়ি ঘুরে ঘুরে দিন কাটাতে হচ্ছে তাঁদের। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, সূর্যকান্ত বেড়া প্রথমে করোনা আক্রান্ত হন। চিকিৎসকের পক্ষ থেকে তখন তাঁকে বলা হয়েছিল বাড়িতেই থাকতে। কিন্তু প্রতিবেশীদের বাধার কারণে তাঁকে হাসপাতলে পাঠানো হয়। পরবর্তী সময়ে পরিবারের বাকি সদস্য বীণাপাণি বেরা এবং ছেলে কৌশিক বেরা করোনা পরীক্ষা করালে, তাঁদের রিপোর্টও পজেটিভ আসে। 

অভিযোগ, এই খবর জানাজানি হতেই তারপর থেকে বাড়িতে তালা মেরে দেয় এলাকার লোকজন। যার ফলে চরম হেনস্থার শিকার ওই বেড়া পরিবার। এই ঘটনা আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল বার বার প্রশাসনের পক্ষ থেকে "রোগের সাথে লড়তে হবে রোগীর সাথে নয়" বলা হলেও, সমাজের এক শ্রেণির মানুষের সেদিকে ভ্রুক্ষেপ নেই।

আরও পড়ুন, ১২ ঘণ্টার ধর্মঘটের ডাক, দাবি না মানলে আমরণ অনশনের হুমকি বাস মালিকদের

.