১২ ঘণ্টার অনশনের ডাক, দাবি না মানলে আমরণ অনশনের হুমকি বাস মালিকদের

২২ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধে ৬টা, অনশন পালন করা হবে।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Sep 6, 2020, 06:20 PM IST
১২ ঘণ্টার অনশনের ডাক, দাবি না মানলে আমরণ অনশনের হুমকি বাস মালিকদের
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : আগামী ২২ সেপ্টেম্বর ১২ ঘণ্টার অনশনের ডাক দিলেন বেসরকারি বাস মালিকরা। ভাড়া বৃদ্ধি, ট্যাক্স মকুব এবং ব্যাঙ্কে ইএমআই, মোরাটোরিয়াম সহ এক্গুচ্ছ ইস্যুতে এই অনশনের ডাক দেওয়া হয়েছে। দাবি না মানলে আরও বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বেসরকারি বাস মালিকদের সংগঠন বৃহত্তম সংগঠন জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট।

জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তরফে জানানো হয়েছে, ২২ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধে ৬টা, এই অনশন কর্মসূচি পালন করা হবে। ওই দিন ১২ ঘণ্টার রিলে অনশনে বসছেন বেসরকারি বাস মালিকরা। কলকাতায় ধর্মতলার মেট্রো চ্যানেলে অনশন হবে। রাজ্যের প্রতিটি জেলায় জেলাশাসক কার্যালয়ের সামনেও একই দিনে একই সময়ে অনশন চলবে। পুলিসের অনুমতি না পেলেও কর্মসূচি যথারীতি হবে বলে জানিয়েছেন বাস মালিক সংগঠনের নেতারা। একদিনের অনশনে কাজ না হলে লাগাতার এবং আমরণ অনশনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। 

প্রসঙ্গত, লকডাউনের পর বাস পরিষেবায় একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সেইসময় থেকেই বাসের ভাড়া বাড়ানোর জন্য বার বার সরব হয়েছেন মালিকরা। ভাড়া না বাড়ালে বাস চালানো অসম্ভব বলেও সাফ জানান তাঁরা। এই পরিস্থিতিতে একবার ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত হলেও পরে তা রদ করে দেন পরিবহনমন্ত্রী। সাফ জানান, কোনও বাস ভাড়া এখন বাড়বে না। 

আরও পড়ুন, ভরা বাজারে পয়েন্ট রেঞ্জ থেকে গুলি! মৃত্যু নিশ্চিত্ করতে ধারাল অস্ত্র দিয়ে কোপালো দুষ্কৃতীরা

Tags:
.