সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে, নজিরবিহীনভাবে হাজির থাকতে চলেছেন পলিটব্যুরোর সব সদস্য

সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে, নজিরবিহীনভাবে এবার হাজির থাকতে চলেছেন পলিটব্যুরোর সব সদস্য। এই প্রথম ঘটবে এমন ঘটনা। কারণ সেই, রাজ্যে কংগ্রেস-সিপিএম জোট। আগামী দশই জুলাই বসছে সিপিএম রাজ্য কমিটির বৈঠক। কথা হবে জোটের প্রাসঙ্গিকতা নিয়ে। এ সপ্তাহের শুরুতেই দিল্লিতে সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠকে তুমুল বাগবিতন্ডা হয় জোট-ইস্যুতে। কেন জোট, কোন পরিপ্রেক্ষিতে জোট এনিয়ে একপ্রস্থ কথার পর সিদ্ধান্ত হয় যে, এনিয়ে ফের আলোচনা জরুরি।

Updated By: Jun 25, 2016, 07:18 PM IST
 সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে,  নজিরবিহীনভাবে হাজির থাকতে চলেছেন পলিটব্যুরোর সব সদস্য

ওয়েব ডেস্ক: সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে, নজিরবিহীনভাবে এবার হাজির থাকতে চলেছেন পলিটব্যুরোর সব সদস্য। এই প্রথম ঘটবে এমন ঘটনা। কারণ সেই, রাজ্যে কংগ্রেস-সিপিএম জোট। আগামী দশই জুলাই বসছে সিপিএম রাজ্য কমিটির বৈঠক। কথা হবে জোটের প্রাসঙ্গিকতা নিয়ে। এ সপ্তাহের শুরুতেই দিল্লিতে সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠকে তুমুল বাগবিতন্ডা হয় জোট-ইস্যুতে। কেন জোট, কোন পরিপ্রেক্ষিতে জোট এনিয়ে একপ্রস্থ কথার পর সিদ্ধান্ত হয় যে, এনিয়ে ফের আলোচনা জরুরি।

কারাট লবির দাবি ছিল, জোট করে দলের লাইন ভাঙা হয়েছে। বঙ্গ ব্রিগেড পাল্টা দাবি করে, রাজ্যের পরিস্থিতি বিচার করেই জোটে যাওয়ার সিদ্ধান্ত। এবার রাজ্য কমিটির বৈঠকে জোটের বাস্তবতা নিয়ে ফের চলবে চুলচেরা বিশ্লেষণ। সাধারণত রাজ্য কমিটির বৈঠকে পলিটব্যুরোর এক-দুজন সদস্য উপস্থিত থাকেন। কিন্তু এবার সব নজির ভেঙে, থাকছেন সব সদস্যই।

.