আগামি বছর মার্চের দ্বিতীয় সপ্তাহে ব্রিগেড সমাবেশের প্রস্তুতি নিচ্ছে সিপিআইএম

আগামি বছর মার্চের দ্বিতীয় সপ্তাহে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে সিপিআইএম। দলের রাজ্য সম্মেলন উপলক্ষ্যে এই সমাবেশের কথা ভাবছে সিপিআইএম নেতৃত্ব। আজ দলের রাজ্য কমিটির বৈঠকে একেবারে নিচুস্তর থেকে রাজ্য সম্নেলনের প্রস্তুতি নিয়ে বিষদে আলাচোনা হয়েছে। পুজোর পরেই দলের সাংগঠনিক সম্মেলনের কাজ শুরু হবে।

Updated By: Aug 27, 2014, 04:53 PM IST
আগামি বছর মার্চের দ্বিতীয় সপ্তাহে ব্রিগেড সমাবেশের প্রস্তুতি নিচ্ছে সিপিআইএম

ওয়েব ডেস্ক: আগামি বছর মার্চের দ্বিতীয় সপ্তাহে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে সিপিআইএম। দলের রাজ্য সম্মেলন উপলক্ষ্যে এই সমাবেশের কথা ভাবছে সিপিআইএম নেতৃত্ব। আজ দলের রাজ্য কমিটির বৈঠকে একেবারে নিচুস্তর থেকে রাজ্য সম্নেলনের প্রস্তুতি নিয়ে বিষদে আলাচোনা হয়েছে। পুজোর পরেই দলের সাংগঠনিক সম্মেলনের কাজ শুরু হবে।

সরকারের নীতির বিরুদ্ধে আলিমুদ্দিন স্ট্রিট বড়সড় আন্দোলনের কথা বললেও কার্যক্ষেত্রে প্রভাব ফেলার মতো কোনও আন্দোলন এখনও বিরোধী সিপিআইএম করে উঠতে পারেনি। রাজ্য কমিটির বৈঠকে প্রায় সব জেলার নেতাদের গলাতেই  সেই আক্ষেপের সুর শোনা গেল। তাঁদের বক্তব্য যে মডেলে দলের শীর্ষ নেতারা আন্দোলনের পরিকল্পনা করছেন তাতে আর যাই হোক মানুষের আস্থা আদায় করা যাচ্ছে না।

এর আগে  দফায় দফায় বৈঠক করে বামফ্রন্ট সিদ্ধান্ত নেয় রাজ্যজুড়ে মূল্যবৃদ্ধি ইস্যুতে প্রশাসনিক দফতরগুলির সামনে বিক্ষোভ কর্মসূচি করা হবে। সেই অনুযায়ী সব জেলাতে কর্মসূচিও  হয়। জেলানেতাদের বক্তব্য এধরণের কর্মসূচিতে টাকা খরচা হয়েছে, সময় নষ্ট হয়েছে কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। শীর্ষ নেতাদের কাছে তাদের দাবি সরকার নড়চড়ে বসতে বাধ্য হবে এমন কর্মসূচির পরিকল্পনা নেওয়া হোক। পুজোর পরেই একেবারে শাখা কমিটি থেকে দলের সাংগঠনিক সম্মেলন শুরু করবে সিপিআইএম।  

জেলাস্তরের সম্মেলন পর্ব শেষ হবে মার্চের প্রথম সপ্তাহে। সম্ভবত মার্চের দ্বিতীয় সপ্তাহে সিপিআইএম রাজ্য সম্মেলন করবে। আর সেই সম্মেলনকে সামনে রেখেই ব্রিগেড সমাবেশের পরিকল্পনা করছে আলিমুদ্দিন স্ট্রিট। ব্রিগেড সমাবেশের জন্য রাজ্যজুড়ে সরকার বিরোধী বড়সড় প্রচার আন্দোলন গড়ে তোলার পরিকল্পনাও করছে তারা।

.