CPM: আসন খালি রাখা হয়েছিল, ‘ইন্ডিয়া’র সমন্বয় কমিটিতে থাকবে না সিপিএম!

চব্বিশ বিজেপির বিরুদ্ধে জোট বেধেছে বিরোধীরা। কিন্তু সেই ইন্ডিয়া জোটের রণকৌশল কী হবে? মুম্বইয়ে তৃতীয় বৈঠকে ১৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

Updated By: Sep 18, 2023, 12:00 AM IST
CPM: আসন খালি রাখা হয়েছিল, ‘ইন্ডিয়া’র সমন্বয় কমিটিতে থাকবে না সিপিএম!

 মৌমিতা চক্রবর্তী: বিজেপিকে পরাজিত করতে ইন্ডিয়া জোট মজবুত করার ডাক দিল সিপিএম। কিন্তু কো-অর্ডিনেশন কমিটিতে থাকছে না তারা! কেন? পলিটব্যুরোর বৈঠকে 'কমিটি 'জাতীয় সাংগঠনিক কাঠামোর প্রতিবন্ধকতা'র ব্যাখ্যা দিল দলের শীর্ষ নেতৃত্ব।

আরও পড়ুন: TMC Nabajowar: পুজো মিটলেই ফের জনসংযোগ কর্মসূচি, লোকসভার আগে তৃণমূলের নবজোয়ার ২.০!

বছরে ঘুরলেই লোকসভা ভোট। চব্বিশ বিজেপির বিরুদ্ধে জোট বেধেছে বিরোধীরা। কিন্তু সেই ইন্ডিয়া জোটের রণকৌশল কী হবে? মুম্বইয়ে তৃতীয় বৈঠকেই ১৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে রয়েছেন কে সি বেণুগোপাল, শরদ পাওয়ার, এম কে স্ট্যালিন, তেজস্বী যাদব, অভিষেক বন্দ্যোপাধ্যায়, হেমন্ত সোরেন, সঞ্জয় রাউত, রাঘব চাড্ডা, ডি রাজা, ওমর আবদুল্লা, জাভেদ আলি খান, লাল্লন যাদব, মেহবুবা মুফতি।

এদিকে  এই কো-অর্ডিনেশন কমিটিতেই সিপিএমের কোনও প্রতিনিধি নেই। শিবসেনা নেতা সঞ্জয় রাউত জানিয়েছিলেন, সিপিএম প্রতিনিধির নাম পরে ঘোষণা করা হবে। স্রেফ কো-অর্ডিনেশন কমিটিই নয়, পলিটব্যুরোর বৈঠকে ইন্ডিয়া জোটের কোনও কমিটিতেই নাম থাকার সিদ্ধান্ত নিলেন সীতারাম ইয়েচুরিরা।

আরও পড়ুন: Police Constabe Arrested: ব্যাঙ্কে এফডিতে ৭৬ লাখ; বান্ধবীকে ১১ লাখের গাড়ি উপহার, ধৃত কনস্টেবলের বিপুল সম্পত্তির হদিশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.