মেধাতালিকায় কারচুপি, TET নিয়ে তদন্ত কমিশন বসাব : Dilip Ghosh

"কোন মেধার ভিত্তিতে চাকরি পেলেন এই ১৬,৫০০ জন? সেটাই প্রশ্ন...  ২০২১-র অগাস্টের মধ্যে TET পরীক্ষা নিয়ে তদন্ত কমিশন বসাব।"

Updated By: Feb 17, 2021, 07:03 PM IST
মেধাতালিকায় কারচুপি, TET নিয়ে তদন্ত কমিশন বসাব : Dilip Ghosh

নিজস্ব প্রতিবেদন : "ক্ষমতায় আসলে TET-এ নিয়োগ নিয়ে তদন্ত কমিশন বসাবে বিজেপি।" এদিন সাংবাদিক বৈঠক করে ঘোষণা করলেন দিলীপ ঘোষ। একইসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি আরও জানালেন, সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশের দাবিতে পথে নামবে বিজেপি। ১৯ ফেব্রুয়ারি বেলা ১২টায় কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ধর্মতলার ডরিনা ক্রসিং পর্যন্ত প্রতিবাদ মিছিল করা হবে। তাতে শিক্ষক, পার্শ্ব শিক্ষক সবাই যোগ দেবেন।

এদিন দিলীপ ঘোষ সাংবাদিক বৈঠকে তোপ দাগেন, "মেধাতালিকায় কোনও স্বচ্ছতা নেই। শুধু বলা হয়েছে কোয়ালিফায়েড কিনা। কোন মেধার ভিত্তিতে চাকরি পেলেন এই ১৬,৫০০ জন? সেটাই প্রশ্ন। প্রশ্নে ভুল থাকার কারণে যে মামলা চলছিল, তার রায় বের হয়নি। সম্ভবত মার্চ মাসে রায় বের হবে। কিন্তু যাঁরা মামলা করেছিলেন, তাঁদের নাম এই তালিকায় বেরিয়ে গিয়েছে।" একইসঙ্গে দিলীপ ঘোষ আরও অভিযোগ করেন যে, এই চাকরি দেওয়ার নাম করে তৃণমূল সরকারের কিছু নেতা-মন্ত্রীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠছে। গোটা বাংলা জুড়ে পরীক্ষার্থীর কাছ থেকে মোটা টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। কোন ক্যাটেগরিতে কত নিয়োগ হচ্ছে? OBC, SC, ST, শারীরিকভাবে প্রতিবন্ধী কতজন? তা পরিষ্কার নয়।

এরপরই দিলীপ ঘোষ স্পষ্ট জানান, "এই তালিকা সম্পূর্ণ অস্বচ্ছ। পূর্ণাঙ্গ মেধাতালিকা প্রকাশ করতে হবে। সরকারের কাছে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করার দাবি জানাচ্ছি। সব চুক্তিভিত্তিক নিয়োগ অস্বচ্ছ। প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক নন, এমন প্রার্থীদের নিয়োগ করা হয়েছে। বিজেপি সরকার ক্ষমতায় আসার পর ২০২১-র অগাস্টের মধ্যে TET পরীক্ষা নিয়ে তদন্ত কমিশন বসাব।"

আরও পড়ুন, অমানবিকতার চূড়ান্ত! ফি দিতে না পারায় প্রেসক্রিপশনে ওষুধ লিখে কেটে দিলেন চিকিৎসক

.