মহাপুরুষদের অপমান করতে শিখিয়েছে লেনিনের বাচ্চারাই : দিলীপ ঘোষ

বুধবার সকালে কেওড়াতলা শ্মশান লাগোয়া এলাকায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তি ভাঙার চেষ্টা করে কয়েকজন। এই ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিস।

Updated By: Mar 7, 2018, 02:35 PM IST
মহাপুরুষদের অপমান করতে শিখিয়েছে লেনিনের বাচ্চারাই : দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন : কেওড়াতলা মহাশ্মশান লাগোয়া এলাকায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিতে কালি লাগানোর ঘটনায় বিধানসভায় বিস্ফোরক বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। চাঁছাছোলা ভাষায় এই ঘটনার সমালোচনা করে তিনি জানান, বৃহস্পতিবার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির 'দুগ্ধাভিষেক' করা হবে।

এদিন প্রথম থেকেই দিলীপ ঘোষ ছিলেন আক্রমণাত্মক মেজাজে। ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙা নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে, বিজেপি রাজ্য সভাপতি সাফ বলেন, "মহাপুরুষদের অপমান করতে লেনিনের বাচ্চারাই শিখিয়েছে।" এরপরই আজকের ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, "শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির গায়ে দেশদ্রোহীদের অপবিত্র হাত পড়েছে। আগামীকাল তাই ওই মূর্তিকে দুধ দিয়ে স্নান করানো হবে। দুগ্ধাভিষেক হবে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির।"

আরও পড়ুন, মাছেভাতে বাংলার বিধানসভা

উল্লেখ্য, বুধবার সকালে কেওড়াতলা শ্মশান লাগোয়া এলাকায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তি ভাঙার চেষ্টা করে কয়েকজন। মূর্তির মুখে কালি লাগানো হয়। সেইসঙ্গে মূর্তির চোখ, মুখ, নাকের কিছু অংশও ভাঙা হয়। এরপরই স্থানীয়দের তত্পরতায় ৬ জনকে গ্রেফতার করে পুলিস। ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙার বদলা নিতেই কলকাতায় শ্যামাপ্রসাদের মূর্তিতে এমন হামলা হয়েছে বলে মনে করা হচ্ছে। আরও পড়ুন, লেনিনের বদলা! কলকাতায় কালিমালিপ্ত শ্যামাপ্রসাদ

.