রবিবারই ছিল বিয়ে! সর্বগ্রাসী আগুনে উজাড় সংসার বাঁধার স্বপ্ন

মেয়েকে জড়িয়ে ধরে কেঁদেই চলেছেন মা। কাঁদতে কাঁদতে অসুস্থও হয়ে পড়েন তিনি।

Updated By: Mar 15, 2018, 03:01 PM IST
রবিবারই ছিল বিয়ে! সর্বগ্রাসী আগুনে উজাড় সংসার বাঁধার স্বপ্ন

নিজস্ব প্রতিবেদন : দিন আনি দিন খাই পরিবার। মাথার উপরে ছাদ বলতে ঝুপড়ির একচিলতে ঘর। সেই ঘরেই হয়েছিল বিয়ের সব আয়োজন। কিন্তু বিধ্বংসী আগুন কেড়ে নিল সব।

রবিবারই ছিল বিয়ে। সেইমতো শুক্রবার ছিল গায়ে হলুদ। বিয়ের সব আয়োজন সম্পূর্ণ হয়ে গিয়েছিল। বাঁধা হয়ে গিয়েছিল বিয়ের মণ্ডপ। কিন্তু সর্বগ্রাসী আগুনে সংসার বাঁধার আগেই উজাড় হয়ে গেল সব স্বপ্ন।

আরও পড়ুন, বৌদির সঙ্গে স্বামীর প্রেম! বাধা দিতেই খুন স্ত্রী

কাগজ কুড়িয়ে রোজ যা যত্সামান্য আয় হয়, তা থেকেই একটু একটু করে মেয়ের বিয়ের জন্য সঞ্চয় করেছিলেন মা। গড়িয়েছিলেন মেয়ের বিয়ের গয়না। কিন্তু এখন কোথায় কী? গয়নার খোঁজে হাউ হাউ করে কাঁদতে কাঁদতে ধ্বংসস্তূপ ঘাঁটতে দেখা যায় মা-কে। যদি এক কানাকড়িও কিছু মেলে! কিন্তু চারদিকে তো শুধুই কালো ছাই...

বৃহস্পতিবার দুপুরে ভয়াবহ আগুন লাগে আর্মেনিয়াম ঘাটের কাছে একটি রাসায়নিক গুদামে। গুদামে দাহ্য বস্তু মজুত থাকায় বিধ্বংসী চেহারা নেয় আগুন। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী ঝুপড়িতে। পুড়ে ছাই হয়ে যায় ৭০টি পরিবার।

আরও পড়ুন, তল্লাশি চালাতেই উদ্ধার বস্তা বস্তা নকল ডাবরের পণ্য!

ঝুপড়ির এমনই এক পরিবারের বাসিন্দা এই মা-মেয়ে। মেয়ের বিয়ের আগে এমন বিপর্যয় কিছুতেই বিশ্বাস করতে পারছেন না মা। মেয়েকে জড়িয়ে ধরে কেঁদেই চলেছেন তিনি। কাঁদতে কাঁদতে অসুস্থও হয়ে পড়েন মা।

মা-কে সামলানোর আপ্রাণ চেষ্টা করতে দেখা যায় মেয়েকে। কিন্তু মায়ের মন তো! তা কী এত সহজে মেয়ের বিয়ের স্বপ্ন ভেঙে চুরমার হওয়া মেনে নিতে পারে? ভারী হয়ে রয়েছে আর্মেনিয়াম ঘাট এলাকার বাতাস। চারদিকে এখন শুধুই সর্বহারাদের হাহাকার।

আরও পড়ুন, রাসায়নিক গুদামে বিধ্বংসী আগুন, ৭০টি ঝুপড়ি পুড়ে ছাই

.