শিল্পমহলকে বার্তা মুখ্যমন্ত্রীর, 'কথা না বলে কাজ করুন'

কথা না বলে কাজ করুন। বণিকসভার অনুষ্ঠানে শিল্পমহলকে স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রীর।আর্থিক মন্দার দোহাই অনেক হয়েছে। এবার কিছু করে দেখান। বললেন মমতা। আজ বিভিন্ন বণিকসভা যৌথভাবে তাঁকে সংবর্ধনা দেয়। উপস্থিত ছিলেন রাজ্যের অন্যান্য মন্ত্রী-আমলারাও।   

Updated By: Jun 7, 2016, 09:35 PM IST
শিল্পমহলকে বার্তা মুখ্যমন্ত্রীর, 'কথা না বলে কাজ করুন'

ওয়েব ডেস্ক: কথা না বলে কাজ করুন। বণিকসভার অনুষ্ঠানে শিল্পমহলকে স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রীর।আর্থিক মন্দার দোহাই অনেক হয়েছে। এবার কিছু করে দেখান। বললেন মমতা। আজ বিভিন্ন বণিকসভা যৌথভাবে তাঁকে সংবর্ধনা দেয়। উপস্থিত ছিলেন রাজ্যের অন্যান্য মন্ত্রী-আমলারাও।   

দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর প্রথম কোনও প্রকাশ্য অনুষ্ঠানে  মুখ্যমন্ত্রী। শুরুতেই শহরের পাঁচতারা হোটেলে শিল্পপতিদের সম্মেলন। গুজরাত, মহারাষ্ট্র, তামিলনাড়ুর তুলনায় শিল্পায়নে এ রাজ্য যে পিছিয়ে তা খোলাখুলি মেনে নিলেন তিনি। আর পিছিয়ে থাকার কারণে এ দফায় তাগিদটা একটু বেশিই। শিল্পায়নের দৌড়ে পশ্চিমবঙ্গকে সামনের সারিতে নিয়ে আসতে শিল্পমহলকেই দায়িত্ব নিতে হবে। বণিকসভার সংবর্ধনায় স্পষ্ট বার্তা দিলেন মমতা।

অনুষ্ঠানে উপস্থিত শিল্পপতিদের মতে লগ্নি আনতে মুখ্যমন্ত্রী এখন আগের চেয়ে বেশি তত্পর। তাঁরা বলছেন, গত পাঁচ বছরে শিল্পায়নে তেমন ছাপ ফেলতে পারেনি এ রাজ্য। তাই, এবার দ্রুত কিছু করে দেখাতে চাইছেন মুখ্যমন্ত্রী। যদিও, শিল্পের ক্ষেত্রে নানা সংবেদনশীল বিষয়ে ভবিষ্যতে সরকারের নীতি কী হবে তার কোনও আভাস এদিন পাওয়া যায়নি বলেই মনে করছেন শিল্পপতিরা। 

সরকারি নীতি নয়। শিল্পায়নে রাজ্যকে এগিয়ে নিয়ে যেতে তাঁদেরই কাঁধ চওড়া করতে হবে। এদিন অনুষ্ঠান শেষে একথা মাথায় নিয়েই বাড়ি ফিরলেন শিল্পপতিরা। 

.