Singer KK Dies: কেকে-র অকালপ্রয়াণ, নজরুল মঞ্চ নিয়ে 'বিস্ফোরক' চিকিৎসক কুণাল সরকার

"একটা সরকারি জায়গায় কোনও নজরদারি নেই? কেউ দেখতে পারছেন না যে একটা বিপজ্জনক পরিস্থিতি তৈরি হচ্ছে? এসি বন্ধ করে দিতে হচ্ছে!" 

Updated By: Jun 1, 2022, 04:27 PM IST
Singer KK Dies: কেকে-র অকালপ্রয়াণ, নজরুল মঞ্চ নিয়ে 'বিস্ফোরক' চিকিৎসক কুণাল সরকার

নিজস্ব প্রতিবেদন : কলকাতায় শো করতে এসে অসুস্থ। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকদের 'মৃত' বলে ঘোষণা। জনপ্রিয় সঙ্গীতশিল্পী কেকে-র অকালপ্রয়াণে বাকরুদ্ধ সবাই। আর কেকে-র মৃত্যু-ই যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে গেল কলকাতার নজরুল মঞ্চের চূড়ান্ত অব্যবস্থা। মঙ্গলবার নজরুল মঞ্চে কলেজ ফেস্টে পারফর্ম করছিলেন কেকে। ভিড়ে ঠাসা নজরুল মঞ্চে তখন তিল ধারণের জায়গা নেই। অভিযোগ, কাজ করছিল না এসি। একটা দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয়। শো-এর পরই অসুস্থ হয়ে পড়েন কেকে। এমনকি শো চলাকালীনও অসুস্থ বোধ করছিলেন তিনি। কুল কুল করে ঘামছিলেন। যে প্রসঙ্গে 'বিস্ফোরক' প্রতিক্রিয়া দিয়েছেন চিকিৎসক কুণাল সরকার। সরাসরি প্রশ্ন তুলেছেন সরকারি নজরদারি নিয়ে। কর্তৃপক্ষের দায়বদ্ধতা নিয়ে। 

চিকিৎসক কুণাল সরকারের কথায়, "নজরুল মঞ্চ হচ্ছে পারফর্মারের জন্য একটা 'মৃত্যুফাঁদ'। সিরাজ-উদ-দৌলার 'ব্ল্যাকহোলে'র মত হয়ে দাঁড়িয়েছে নজরুল মঞ্চ। মঞ্চের মোট আসনসংখ্যা যত, দর্শকসংখ্যা তার ৫০ শতাংশের কম হলেও ভেন্টিলেশন, এসি দমবন্ধকর লাগে। সেখানে ৩-৪ গুণ ভিড়। এসি ভালো কাজ করলেও, তার কোনও এয়ার এক্সচেঞ্জ থাকবে না। তাপমাত্রার উপর কোনও নিয়ন্ত্রণ থাকবে না। হিউমিডিটি বা আর্দ্রতারও নিয়ন্ত্রণ থাকবে না।"

তিনি প্রশ্ন তুলেছেন, "একটা সরকারি জায়গায় কোনও নজরদারি নেই? কেউ দেখতে পারছেন না যে একটা বিপজ্জনক পরিস্থিতি তৈরি হচ্ছে? এসি বন্ধ করে দিতে হচ্ছে!" চিকিৎসক কুণাল সরকার দাবি করেন, "শেষ এক ঘণ্টা কেকে নাকি বলতে থাকেন যে, তাঁর ভালো লাগছে না। ঘাম হচ্ছে!" এমনকি ওই ভিড়, ওরকম দমবন্ধকর পরিস্থিতির মধ্যে আবার 'ক্রাউড' নিয়ন্ত্রণ করতে মুখের উপর ফায়ার এক্সটিংগুইশার ছোঁড়া হয় বলেও অভিযোগ তাঁর।

চিকিৎসকরা বলছেন, হঠাৎ করে হার্ট অ্যাটাক হওয়ার আগে শরীরে কিছু অস্বস্তি হতে পারে সেই ব্যক্তির। ভীষণভাবে ঘামতে থাকেন ওই ব্যক্তি। মঙ্গলবার অনুষ্ঠানের সময় কেকে-ও ঘামছিলেন। বার বার মুখ, কপাল, মাথা মুছে নিচ্ছিলেন তোয়ালে দিয়ে। জল খাচ্ছিলেন ঘন ঘন। 

এমনিতে কেকে অত্যন্ত স্বাস্থ্য সম্পর্কে সচেতন ছিলেন। সকালে উঠে জিম করতেন। সীমিত খাবার খেতেন। তবে অনুষ্ঠানের জন্য শেষ কয়েক মাস অত্যন্ত কাজের চাপ ছিল। পর পর শো, শুটিং, রেকর্ডিং চলছিল। জানিয়েছেন তাঁর ম্যানেজার থেকে ঘনিষ্ঠরা। 

আরও পড়ুন, Singer KK Dies: গান স্যালুটে 'আলবিদা' কেকে, কেঁদেই চলেছেন স্ত্রী জ্যোতি, বাবার দিকে অপলক চেয়ে ছেলে

আরও পড়ুন, Singer KK Dies: কৈশোরের প্রেমকে বিয়ে করতে 'ভালোবাসার' গান ছেড়ে সেলসের চাকরি নেন 'বেকার' কেকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.