Singer KK Dies: কৈশোরের প্রেমকে বিয়ে করতে 'ভালোবাসার' গান ছেড়ে সেলসের চাকরি নেন 'বেকার' কেকে

Jun 02, 2022, 10:38 AM IST
1/7

প্রয়াত কেকে

Singer KK and his wife Jyothy love story 1

সুদেষ্ণা পাল : তাঁর গলায় জীবন্ত হয়ে উঠত একের পর এক ভালোবাসার গান। হিন্দি রোমান্টিক গানের প্লে-লিস্ট অসম্পূর্ণ কেকে-কে ছাড়া। সেই কেকে নিজের এক 'ভালোবাসা'কে কাছে পেতে দূরে ঠেলে দিয়েছিলেন নিজের আরেক 'ভালোবাসা'কে, গানকে। 

2/7

গান ছাড়েন কেকে!

Singer KK and his wife Jyothy love story 2

কৈশরের প্রেমকে বিয়ে করতে গান ছেড়ে সেলসের চাকরি নিয়েছিলেন তিনি, যদিও খুব অল্প সময়ের জন্যই। যে কেকে তাঁর জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত মঞ্চে পারফর্ম করে গিয়েছেন, আদ্যোপান্ত গান নিয়ে বাঁচতেন, গানে ডুবে থাকতেন যে মানুষটা, সেই কেকে-ই নিজের কৈশোরের ভালোবাসাকে নিজের করে পেতে দূরে ঠেলে দিয়েছিলেন গান নিয়ে কেরিয়ারকে। 

3/7

সুইটহার্টকে বিয়ের শর্ত

Singer KK and his wife Jyothy love story 3

১৯৯১ সালে জ্যোতি লক্ষ্মী কৃষ্ণাকে বিয়ে করেন কেকে। বলিউডে সাম্রাজ্য প্রতিষ্ঠার অনেক আগে, টিনএজ থেকেই জ্যোতির সঙ্গে কেকে-র প্রেম। কিন্তু ছোটবেলার সুইটহার্টকে বিয়ে করার জন্য শর্ত দিয়েছিলেন জ্যোতির বাবা-মা। 

4/7

১৯৯১-তে বিয়ে

Singer KK and his wife Jyothy love story 4

কেকে তখন বেকার। কৃষ্ণকুমার কুনাথ তখনও 'কেকে' হয়ে ওঠেননি। এদিকে দীর্ঘদিনের প্রেমিকাকে বিয়ে করতে গেলে আগে চাকরি পেতে হবে। এমনই শর্ত দিয়েছিলেন কেকে-র স্ত্রী জ্যোতির বাবা-মা। আর তারপরই টিনএজ সুইটহার্টকে বিয়ে করতে গানটাই ছেড়ে দিলেন কেকে!

5/7

সেলসে চাকরি কেকে-র

Singer KK and his wife Jyothy love story 5

যে গান নিয়ে কেরিয়ার গড়ার স্বপ্ন বুনেছিলেন, ভালোবাসার সেই গান ছেড়ে সেলসের চাকরি নেন কেকে। যদিও ৩ মাসের জন্য। তারপর সেই চাকরি ছেড়ে দেন তিনি। ধীরে ধীরে শুরু হয় গান নিয়ে বলিউডে পথ চলা। এক টিভি শোয়ে সাক্ষাৎকারে এসে নিজেই একথা জানিয়েছিলেন সবার প্রিয় কেকে। 

6/7

বিয়ের ৮ বছরে 'পল' রিলিজ

Singer KK and his wife Jyothy love story 6

জ্যোতিকে বিয়ের ৮ বছরের মাথায় ১৯৯৯-তে কেকে-র প্রথম অ্যালবাম 'পল' রিলিজ হয়। ২ দশক পেরিয়েও যে গানে মজে আট থেকে আশি। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি কেকে-কে। মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে এই গান-ই ছিল তাঁর শেষ গান। 

7/7

কলকাতায় শেষ গান 'পল'

Singer KK and his wife Jyothy love story 7

কেকে-জ্য়োতির 'ভালোবাসার' দাম্পত্য ছিল তাঁর গানের মতই সুরেলা, মন ছুঁয়ে যাওয়া এক স্নিগ্ধতা। কেকে নেই। একথা মানতে পারছেন না, বিশ্বাস-ই করতে পারছেন না স্ত্রী জ্যোতি ও তাঁদের দুই সন্তান। মঙ্গলবার নজরুল মঞ্চের অনুষ্ঠান শেষে হঠাৎ শরীর খারাপ। তারপরই হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয় সঙ্গীত শিল্পী কেকে (KK)-কে।