ব্যাঙ্কে গুলি চালনার ঘটনায় ধোঁয়াশা

ব্যাঙ্কে গুলি চালনার ঘটনায় ধোঁয়াশা

ব্যাঙ্কে গুলি চালনার ঘটনায় ধোঁয়াশাভবানীপুরে রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের গুলিকাণ্ডে ধোঁয়াশা কিছুতেই কাটছে না। শুধুমাত্র উত্যক্ত করার জন্য আক্রোশের বশে সুনীল সরকার ব্যাঙ্কের ক্যাশিয়ার এবং অন্য নিরাপত্তারক্ষীকে যে খুন করতে পারে, তা মানতে নারাজ তদন্তকারী অফিসারেরা। ঘটনার পিছনে অন্য কোনও কারণ থাকতে পারে, এমনই অনুমান তাঁদের।  
ভবানীপুরের ব্যাঙ্কে গুলিকাণ্ডে ধৃত নিরাপত্তারক্ষী সুনীল সরকার পুলিসকে জানায়, দীর্ঘদিন ধরেই তাঁকে উত্যক্ত করতেন ব্যাঙ্কের ক্যাশিয়ার মানব বসু  এবং তাঁর সহকর্মী অন্য নিরাপত্তাকর্মী রাধাকৃষ্ণ মণ্ডল। ধৈর্য্য হারিয়ে আক্রোশ থেকেই ওই দুজনকে খুন করেছে বলে জানিয়েছে সে। কিন্তু সুনীলের এই যুক্তি মানতে নারাজ পুলিস। যে কায়দায় সুনীল দুজনকে খুন করেছে, তাতেই ধন্দ বাড়ছে। 

ব্যাঙ্কের ক্যাশিয়ার মানব বসু এবং অন্য নিরাপত্তাকর্মী রাধাকৃষ্ণ মণ্ডলকে দুটি করে গুলি করে সুনীল। তদন্তকারী অফিসারদের মতে, মৃত্যু নিশ্চিত করতেই মোট চারটে গুলি করেছিল সে। শুধুমাত্র উত্যক্ত করার জন্যই এমন জিঘাংসা, এই যুক্তি মানতে নারাজ তাঁরা। ঘটনার পিছনে অন্য কোনও কারণ থাকতে পারে বলে তাঁদের অনুমান। সেকারণে সুনীলকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার জন্য শনিবার আলিপুর আদালতে আবেদন জানায় পুলিস। আবেদন মঞ্জুর করে সুনীল সরকারকে বিশে ডিসেম্বর পর্যন্ত পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। এমন ঘটনা যে ঘটতে পারে, তা মেনে নিতে পারছেন না ব্যাঙ্কের কর্মী থেকে অভিযুক্ত এবং নিহতের পরিবারের সদস্যরা। শুক্রবারের ঘটনার পর আজ বন্ধ ছিল ওই রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের ভবানীপুর শাখা। ভবানীপুর শাখার কাজকর্ম চালানো হয় কালীঘাট শাখায়।


First Published: Saturday, December 08, 2012, 20:42


comments powered by Disqus