রাজ্যজুড়ে পুরভোটের উত্তাপের মধ্যেই ভূ-কম্পে কেঁপে উঠল কলকাতা

রাজ্যে তখন পুরভোটের উত্তাপ। আর তারই মধ্যে প্রবল ভূমিকম্পে কেঁপে উঠল কলকাতা। কম্পনের তীব্রতায় ফাটল ধরল রাস্তা, ব্রিজ, বাড়িতে । আতঙ্ক ছড়িয়ে পড়ল মহানগরীতে। বাড়ি বা অফিস, যে যেখানে ছিলেন, বেরিয়ে এলেন রাস্তায়। নজর ঘুরে গেল ভোট থেকে ভূমিকম্পে।রাজ্যের একানব্বইটি পুরসভার ভোটের দিকেই সকাল থেকে নজর ছিল সবার। কিন্তু তার মধ্যে বেলা বারোটার কিছু আগে হঠাত্‍ ঘটে গেল বিপর্যয়।

Updated By: Apr 25, 2015, 06:57 PM IST
রাজ্যজুড়ে পুরভোটের উত্তাপের মধ্যেই ভূ-কম্পে কেঁপে উঠল কলকাতা

কলকাতা: রাজ্যে তখন পুরভোটের উত্তাপ। আর তারই মধ্যে প্রবল ভূমিকম্পে কেঁপে উঠল কলকাতা। কম্পনের তীব্রতায় ফাটল ধরল রাস্তা, ব্রিজ, বাড়িতে । আতঙ্ক ছড়িয়ে পড়ল মহানগরীতে। বাড়ি বা অফিস, যে যেখানে ছিলেন, বেরিয়ে এলেন রাস্তায়। নজর ঘুরে গেল ভোট থেকে ভূমিকম্পে।রাজ্যের একানব্বইটি পুরসভার ভোটের দিকেই সকাল থেকে নজর ছিল সবার। কিন্তু তার মধ্যে বেলা বারোটার কিছু আগে হঠাত্‍ ঘটে গেল বিপর্যয়।

সঙ্গে সঙ্গেই কলকাতাজুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক। দিশাহারা মানুষ। ছোটাছুটি। ধাক্কাধাক্কি। খোলা আকাশের নিচে কে আগে পৌছতে পারেন, তারই বুঝি প্রতিযোগিতা। এই বুঝি  নেমে আসে ভয়ঙ্কর বিপদ।

উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম, কলকাতায় তখন নিজেকে বাঁচানোর তাগিদে ব্যস্ত মানুষজন।  মধ্য কলকাতায় চব্বিশ ঘণ্টার গোটা নিউজ স্টুডিও নেমে এল রাস্তায়।

রেডরোডের রাস্তায় ফাটল। পার্ক স্ট্রিট উড়ালপুলেও ফাটল ধরেছে। ফাটল ধরেছে তিলজলার দুটি এবং কয়লাঘাট স্ট্রিটের একটি বাড়িতে। হেলে পড়েছে বটতলা স্ট্রিটের একটি বাড়ি। সবমিলিয়ে ভূমিকম্পের আফটারশক রীতিমতে ঝাঁকুনি দিয়ে গেল নিশ্চিন্ত কলকাতাকে।  

 

.